শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর পৌরসভার ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

নাটোর পৌরসভার ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক:
নাটোর পৌরসভা ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে। শনিবার সকালে কানাইখালি মহল্লার রাণীভবানী সরকারি মহিলা কলেজের পেছনে এই কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র উমা চৌধুরী জলি। এসময় মেয়রের সাথে উপস্থিত ছিলেন নাটোর পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর কোহিনুর বেগম পান্না, উক্ত ওয়ার্ডের বাসিন্দা ও সিনিয়র সাংবাদিক জুলফিকার হায়দার জোসেফসহ এলাকাবাসী।

করোনা ভাইরাস সংক্রমণের এই সময়ে ডেঙ্গু জ্বর যেন মরার উপর খাঁড়ার ঘা হয়ে না দাঁড়ায় তারই জন্য এই কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানান পৌর মেয়র উমা চৌধুরী জলি। তিনি আরও বলেন, এর আগে নাটোর জয় কালী দিঘির চারপাশে ঔষধ ছিটিয়ে মশা নিধন করা হয়। এই মশক নিধন কর্মসূচি তদারকি কালে মেয়র পৌরবাসীকে অনুরোধ করেন যাতে প্রত্যেক নাগরিক তার বাড়ির আঙিনা এবং চারপাশ নিজ উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখেন। কোথাও যাতে বৃষ্টির পানি জমা হতে না পারে তার জন্য সতর্ক থাকার অনুরোধ জানান। নারদ বার্তাকে তিনি আরো জানান, পৌরসভার লোকবল খুবই কম এবং আর্থিক সামর্থ্য খুব কম। যে কারণে পৌরসভার পক্ষে সকল এলাকায় গিয়ে সব সময় পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা সম্ভব হয়না।

তিনি আরো জানান, যে সকল জমির মালিক তাদের জমি কিনে বাউন্ডারি ওয়াল দিয়ে ঘিরে রেখেছেন নিজ দায়িত্বে তারা সেই অংশ পরিষ্কার করে রাখবেন। পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় না রাখলে প্রশাসন যদি কোন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে তাহলে আমার কিছু করার থাকবে না।

আরও দেখুন

নাটোরের নলডাঙ্গায় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় মোঃ হিমেল হোসেন (১৫) নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে …