রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে হিউম্যান রাইটস্ ডিফেন্ডারস্ ফোরাম গঠন

নাটোরে হিউম্যান রাইটস্ ডিফেন্ডারস্ ফোরাম গঠন

নিজস্ব প্রতিবেদক:
নারী ও শিশুসহ দেশের মানবাধিকার পরিস্থিতি সমুন্নত রাখতে কর্মরত মানবাধিকার কর্মীদের সহায়তা ও গণমাধ্যমে প্রচারণার মাধ্যমে নেটওয়ার্কিং তৈরীর লক্ষ্যে নাটোরে হিউম্যান রাইটস্ ডিফেন্ডারস্ ফোরাম গঠন করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে সাতটায় নাটোর প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা শেষে ফোরামের নাটোর জেলা কমিটি গঠন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও নিউজ নেটওয়ার্ক, যশোরের সমন্বয়কারী ফারাজী আহমেদ সাঈদ বুলবুল এবং সভা প্রধানের দায়িত্ব পালন করেন নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন।

সভায় বক্তারা বলেন, আমাদের দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে টেকসই করতে সুশাসন নিশ্চিত করা অপরিহার্য। সুশাসনের অন্যতম সূচক হিসেবে মানবাধিকার পরিস্থিতি সমুন্নত রাখতে হবে। মানবাধিকার নিয়ে কাজ করা বিভিন্ন সংগঠন ও মানবাধিকার কর্মীদের পাশে দাঁড়াতে এবং কার্যক্রমকে গণমাধ্যমে তুলে ধরতে তথা নেটওয়ার্ক তৈরীতে হিউম্যান রাইটস্ ডিফেন্ডারস্ ফোরাম কাজ করে যাবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক প্রাপ্তজন এর সম্পাদক সাজেদুর রহমান সেলিম, নাটোর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর কোহিমুর বেগম পান্না, নাটোর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারাজী আহম্মদ রফিক বাবন, ‘আমার হৃদয়ে নাটোর’ এর আহ্বায়ক এম জুলফিকুল হায়দার বাবু, যুব রেড ক্রিসেন্ট প্রধান মৌমিতা ভট্রাচার্য প্রমুখ।

সভা শেষে নাটোর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারাজী আহম্মদ রফিক বাবনকে সভাপতি এবং ‘আমার হৃদয়ে নাটোর’ এর আহ্বায়ক এম জুলফিকুল হায়দার বাবুকে সাধারণ সম্পাদক করে নয় সদস্যের হিউম্যান রাইটস্ ডিফেন্ডারস্ ফোরাম নাটোর জেলা কমিটির কার্য নির্বাহী পরিষদ গঠন করা হয়। পরিষদের সহ সভাপতি জাহানারা বিউটি (নিডা সোসাইটি, নাটোর), ট্রেজারার মাসুদ রানা (নতুন প্রভাত), কার্য নির্বাহী সদস্য: সাজেদুর রহমান সেলিম (দৈনিক প্রান্তজন), জালাল উদ্দিন (বাংলাদেশ টেলিভিশন), কোহিনুর বেগম পান্না (সংরক্ষিত পৌর কাউন্সিলর), হাফেজ আব্দুল হান্নান (নিকাহ্ রেজিষ্ট্রার) এবং মৌমিতা ভট্রাচার্য (যুব রেড ক্রিসেন্ট)।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …