নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে সাত দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

নাটোরে সাত দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক:

নাটোরে সাত দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত। গত ২৫ মে থেকে ২ জুন পর্যন্ত এই মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়। নাটোরের ঐতিহাসিক শ্রী শ্রী জয়কালী মাতার মন্দির প্রাঙ্গনে সাত দিন ব্যাপী অনুষ্ঠিত মহানাম যজ্ঞানুষ্ঠানে আগত ভক্তবৃন্দদের এই ফ্রি মেডিকেল সেবা দেওয়া হয়। প্রচন্ড গরমে ভক্তবৃন্দ অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে এই ক্যাম্প থেকে তার প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা সহ বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়েছে।

সিভিল সার্জন ডাক্তার মশিউর রহমানের তত্ত্বাবধানে এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবুর রহমানের সহযোগিতায় এই মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্যসেবা প্রদান করেন ব্রজসুন্দরী হাসপাতালের ফার্মাসিস্ট পুষ্টিবিদ সঞ্জয় কুমার সরকার। ৭ দিনে প্রায় দেড় হাজার ভক্তকে এই স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। এই কীর্তন অনুষ্ঠানে এমন সুবিধা পেয়ে খুশি দূর-দূরান্ত থেকে আগত ভক্তবৃন্দ। এমনই একজন ভক্ত নিখিল চন্দ্র জানান প্রচন্ড গরমে তার গ্যাসের সমস্যা দেখা দিয়েছিল।

এতে তিনি ভীষণ অসুস্থ হয়ে পড়েছিলেন। সঙ্গে সঙ্গে মেডিকেল ক্যাম্পে এসে চিকিৎসা নিয়ে তিনি সুস্থ হয়ে যান। আরেক ভক্ত সুমা রানী মন্ডল জানান, কীর্তন শোনা অবস্থায় তার শরীর হঠাৎ করে অস্থির লাগছিল। তারপর তিনি মেডিকেল ক্যাম্পে এসে রক্তচাপ পরীক্ষা করে নেন। এরপরে ডাক্তারের পরামর্শ মোতাবেক বাড়িতে চলে যান। এখানে আগত ভক্তবৃন্দ চিকিৎসা নিয়ে সঞ্জয় সরকারের কর্মকান্ডের প্রশংসা করেন এবং তাকে আশীর্বাদ করেন। সেই সঙ্গে এমন মেডিকেল ক্যাম্প সকল ধর্মের বড় জমায়েতে যেন করা হয়, এমনটাও প্রত্যাশা ব্যক্ত করেন ভক্তবৃন্দ।

আরও দেখুন

বড়াইগ্রাম উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর) নাটোরে বড়াইগ্রাম উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা রোববার উপজেলা পরিষদ …