রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জাতীয় / নাটোরে সাংসদ শিমুলের পিতাকে রাজাকার বলায় মানহানীর মামলা

নাটোরে সাংসদ শিমুলের পিতাকে রাজাকার বলায় মানহানীর মামলা

নিজস্ব প্রতিবেদক:
নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলামের পিতা হাসান আলী সরদারকে রাজাকার হিসেবে বইতে লিপিবদ্ধ করায় এবং সংবাদ সম্মেলনে রাজাকার বলায় যথাক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি গবেষক প্রফেসর ড. সুজিত সরকার এবং নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনের বিরুদ্ধে আদালতে মানহানির অভিযোগ এনে মামলা দায়ের করেছেন সংসদ সদস্যের ছোট ভাই সাজেদুল ইসলাম সাগর। মঙ্গলবার নাটোরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মানহানীর অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

আদালতের বিচারক এ এফ এম গোলজার রহমান মামলার বিচার বিশ্লেষণ করে পরে আদেশ দেওয়া হবে বলে জানান। পরে বিকেলে তিনি সিপিসি-২, র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডারের ওপর এ বিষয়ে তদন্তের নির্দেশ দেন। তদন্ত অন্তে চলতি আগষ্ট মাসের ৩১ তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দেন।

মামলার বাদী সাজেদুল ইসলাম সাগর তার অভিযোগে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সুজিত সরকার তার লিখিত গ্রন্থ নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস এবং নাটোর জেলার ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ নামীয় গ্রন্থে তার ( সংসদ সদস্যের) পিতা হাসান আলী সরদারকে স্বাধীনতা বিরোধী বা রাজাকার বলে উল্লেখ করেন। আর সেই গ্রন্থের উদ্ধৃতি দিয়ে গত ২৫ জুলাই স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে জেলা স্বেচ্ছাসেবক লীগের একটি সংবাদ সম্মেলন থেকে এমপি শফিকুল ইসলাম শিমুলকে রাজাকারের সন্তান বলে প্রচার করা হয়। এরই প্রতিবাদে তার মরহুম পিতা ও বর্তমান এমপি শিমুল সহ পরিবারের সকলের সুনাম নষ্ট করায় তিনি সুজিত সরকার ও শফিউল আযম স্বপনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আরিফুল ইসলাম সরকার অভিযুক্তদের স্ব-শরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার আবেদন করেন।

আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …