বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে সংসদ সদস্য শিমুলের পুড়ে যাওয়া বাড়ি থেকে আন্দোলনকারী ছাত্রের মৃতদেহসহ ৪ মরদেহ উদ্ধার

নাটোরে সংসদ সদস্য শিমুলের পুড়ে যাওয়া বাড়ি থেকে আন্দোলনকারী ছাত্রের মৃতদেহসহ ৪ মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:  

নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পুড়িয়া দেওয়া বাড়িতে আন্দোলনকারী এক ছাত্রসহ ৪ জনের মৃতদেহ পাওয়া গেছে। মঙ্গলবার সকালে শহরের কান্দিভিটুয়া মহল্লার জান্নাতি প্যালেসের ২য় ও তৃতীয়তলার বেলকনি থেকে মৃতদেহগুলো পাওয়া যায়। নিহত দুই ছাত্রের পরিচয় পাওয়া গেছে তাদের একজনের নাম আকিব খান (১৭) । তিনি নাটোর সিটি কলেজের একাদশ শ্রেণীর ছাত্র ছিলেন। তাঁর বাবা দেলোয়ার হোসেন একই কলেজের অধ্যক্ষ। তিনি জেলা জামায়াতের সাবেক সেক্রেটারী। সম্প্রতি গ্রেপ্তার হয়ে তিনি কারাগারে আছেন। অপর ছাত্রের নাম, এইচএসসি পরীক্ষার্থী সিয়াম পিতা হাফ রাস্তা তালতলা এলাকার বকুল হোসেন। এছাড়া অন্য দুইজনের মরদেহ ঘটনাস্থলেই ভষ্মীভূত অবস্থায় পড়ে রয়েছে তাদের পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি।

নিহতের ছাত্র আকিব হোসেনের মামা তুহিন ইসলাম জানান, সোমবার বিকেলে আকিব হোসেন বাড়ি থেকে শহরে বের হন। এর পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। মঙ্গলবার সকালে সংসদ সদস্য শফিকুল ইসলামের পুড়ে যাওয়া বাড়ি দেখতে যাওয়া একজন মহিলা তিনতলার বেলকনিতে একটি মৃতদেহ পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে তারা সেখানে গিয়ে মৃতদেহটি আকিবের বলে শনাক্ত করেন, পরে তার মরদেহ নিয়ে যায় স্বজনরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত অপর ২ মরদেহ সেখানে পড়েছিল। নিহত আকিবের মামা আরও জানান,তাঁর ভাগ্নে চলমান কোটাবৈষম্য আন্দোলনের সক্রিয় সদস্য ছিলেন। বিক্ষুব্ধ জনতার সাথে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মৃতদেহগুলো আগুণে পুড়ে প্রায় কঙ্কাল হয়ে গেছে ।  তাদের ধারণা সোমবার যখন সংসদ সদস্যের বিলাসবহুল বাড়িটি বিক্ষুব্ধ জনতা পুড়িয়ে দিচ্ছিল তখন আকিবসহ মৃতরা সেখানে যাওয়ার পর আর বের হতে পারেনি। পরে আগুণে পুড়ে মারা গেছে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান,তাঁরা এ ব্যাপারে বিস্তারিত কিছু জানেন না। খোঁজ নেওয়ার চেষ্টা করছেন।

আরও দেখুন

বৈষম্যবিরোধীদের নামে ছাত্রলীগকে পুনর্বাসন, প্রতিরোধের আহ্বান শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক: নাটোরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নাম ব্যবহার করে নানান অপকর্ম, আওয়ামী লীগ, ছাত্রলীগকে পূর্নবাসন …