নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু

নাটোরে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক:

নাটোরে আড়াই লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু হয়েছে। রবিবার সকাল নয়টায় নাটোর শহরের বঙ্গোজল এলাকার রাণী ব্রজ সুন্দরী স্বাস্থ্য কেন্দ্রে এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম এবং সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান।

সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান বলেন, ভিটামিন ‘এ’ গ্রহন করা হলে শিশুদের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত হওয়ার পাশাপাশি দৃষ্টিশক্তি স্বাভাবিক থাকে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। মেধাবী জাতি গঠনে ভিটামিন ‘এ’ সহায়ক ভূমিকা পালন করবে। তাই সকল অভিভাবকের উচিৎ নির্ধারিত বয়সের শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো। কার্যক্রমের সফল বাস্তবায়নের প্রশাসনিক মনিটরিং কার্যক্রম দিনব্যাপী অব্যাহত থাকবে।

জেলার মোট দুই লাখ ৪৮ হাজার ৫৯৫ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৫৯২ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী দুই লাখ ২৩ হাজার ৩৩ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। জেলার এক হাজার ৩৮৮টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।  এই কার্যক্রমে ১৪২জন স্বাস্থ্য সহকারী, ১৯৬জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এবং দুই হাজার ৭৭৬জন স্বেচ্ছাসেবক নিয়োজিত আছেন। এছাড়া রেল ষ্টেশন এবং দুইটি বাস টার্মিনালে তিনটি ভ্রাম্যমান টিম কাজ করছে। 

আরও দেখুন

বড়াইগ্রাম উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর) নাটোরে বড়াইগ্রাম উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা রোববার উপজেলা পরিষদ …