শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হল উল্টো রথযাত্রা উৎসব

নাটোরে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হল উল্টো রথযাত্রা উৎসব

নিজস্ব প্রতিবেদক
কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে শান্তিপূর্ণভাবে নাটোরে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে নাটোর শহরের লালবাজারস্থ শ্রী শ্রী জয়কালী বাড়ী মন্দিরসহ চারটি মন্দিরের রথের পৃথক পৃথক বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

আজ শুক্রবার বিকালে প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে শ্রী শ্রী জয়কালী বাড়ী মন্দির কমিটির উদ্যোগে অর্ধ বঙ্গেশ্বরী রাণীভবাণীর রাজবাড়ী চত্বরে অবস্থিত শ্যাম সুন্দর মন্দিরের রথ নিয়ে জয়কালী বাড়ী মন্দির থেকে শোভাযাত্রা বের করা হয়। এ সময় পৌর মেয়র উমা চৌধুরী জলি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানসহ জেলা মন্দির কমিটির নেতৃবৃন্দ রথযাত্রা পরিদর্শন করেন।

অপরদিকে লালবাজারস্থ শ্রী শ্রী মদন গোপাল মন্দিরের, রাজবাড়ীর ইস্কন মন্দিরের ও বড়গাছার পালপাড়া মন্দিরের রথসহ তিনটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাগুলো শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিজ নিজ মন্দিরে ফিরে যায়। এছাড়াও নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগরে ও গুরুদাসপুর উপজেলা সদরেও উল্টো রথযাত্রা উৎসব শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়। আর এর মাধ্যমেই হাজারো ভক্ত সমাগমের মধ্যে দিয়ে সম্পন্ন হ’ল সনাতন ধর্মাবলম্বীদের শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা অনুষ্ঠান।

আরও দেখুন

অপহরণ কাজে ব্যবহৃত মাইক্রোবাস উদ্ধার, গ্রেফতার ১

নিজস প্রতিবেদক:নাটোরের সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রাথী দেলোয়ার হোসেন পাশাকে অপহরণের কাজে ব্যবহৃত সেই কালো …