শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে র‌্যাগ ডেতে সহোযোগিতায় অধ্যাক্ষের করা শোকজের জবাব দিয়েছে পাঁচ শিক্ষক

নাটোরে র‌্যাগ ডেতে সহোযোগিতায় অধ্যাক্ষের করা শোকজের জবাব দিয়েছে পাঁচ শিক্ষক


নিজস্ব প্রতিবেদক:
নাটোর নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজে ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে ডিস্কো জকি(ডিজে) এনে র‌্যাগ ডেতে সহোযোগিতায় অধ্যাক্ষের করা শোকজের জবাব দিয়েছে পাঁচ শিক্ষক ।

কলেজ সুত্রে জানাযায়, গত শুক্রবার ‘স্বপ্নচারী-২০২২’ শিরোনামে বিদায় অনুষ্ঠানের নামে এই আয়োজন করা হয়। অনুষ্ঠান উদযাপন করার জন্য উচ্চ মাধ্যেমিক পরিক্ষা কমিটি দেখভাল করবেন। কলেজ শাখা ছাত্রলীগ কে অবহিত করে তারা অনুষ্ঠান পরিকল্পনা করা হয়। এদের মধ্যে শতাধিক শিক্ষার্থী র‌্যাগ ডের পরিকল্পনা করে একজন নারী ডিস্কো জকিকে (ডিজে) বগুড়া থেকে ভাড়া করে আনা হয়। শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত কলেজ চত্বরের মুক্ত মঞ্চে এই পার্টি চলে। এঘটনায় পাঁচ শিক্ষককে শোকজ করা হলে তারা রোববার বিকেলে তার জবাব দেন বলেও জানান এই সুত্র।

শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র বলেন, এন এস কলেজে এমন ঘটনা সংবাদ মাধ্যেমে দেখ কষ্ট পেয়েছি। এই কলেজের ছাত্ররা দেশের বিভিন্ন গুরুত্বপূর্ন দায়িত্বে নিজেদের তুলে ধরছেন। আর সেই কলেজে এমন ঘটনা মানতে কষ্ট হচ্ছে।

শিক্ষক শোকজ সম্পর্কে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম বলেন, তিনি প্রথমেই বলেন কাউকে শোকজ করা হয়নি। এটা প্রাতিষ্ঠানিক ব্যাপার। এধরনের একটি ছোট বিষয়কে সংবাদ মাধ্যেম এত বড় করছে কেন। রাজশাহী কলেজে যা হয় এখানে তার কিছুই হয়নি। বিদায় অনুষ্ঠানে শিক্ষার্থীরা আনন্দ করেছে। তাদের বিনোদন করতে দেয়া উচিত। শোকজের জবাব দেয়া সম্পর্কে জানতে চাইলে তিনি অশোভন আচরণ করেন প্রতিবেদকের সাথে।

আমাদের গর্বের প্রতিষ্ঠানে র‌্যাগ ডে’র নামে যে অপসংস্কৃতি ও বেহায়াপনার ছবি ও ভিডিও বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচারিত হয়েছে তার তীব্র নিন্দা সহ প্রতিবাদ জানাই। আয়োজকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী স্থানিয়দের।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …