রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নাটোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার শহরের মল্লিকহাটিস্থ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। অধিদপ্তরের সহকারী পরিচালক আলমগীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যাপক সুবিদ কুমার মৈত্র অলোক, টিআইবি’র সচেতন নাগরিক কমিটির সভাপতি ও সাংবাদিক রনেন রায়, প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দিন, সিনিয়র সাংবাদিক সেদরুল হুদা ডেভিড, ডাঃ আমিনুল ইসলাম, অধিদপ্তরের পরিদর্শক আব্দুর রব, লাল মাহম্মুদ, মাহবুবা জেসমিন রুমা প্রমুখ। এসময় বক্তারা বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সরকার বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোকবল বাড়ানোসহ নানা ব্যবস্থা গ্রহণ করেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণে অভিভাবকসহ স্ব স্ব স্থান থেকে কাজ করতে হবে। নতুবা যুব সমাজ যেমন ধ্বংসের দিকে যাবে তেমনি সমাজের অপুরণীয় ক্ষতি হবে। রাষ্ট্রের উন্নয়ন হবে বাধাগ্রস্ত। অধিদপ্তরের পরিদর্শকরা তাদের বক্তব্যে বলেন, প্রতিনিয়িত তারা মাদকদ্রব্য নিয়ন্তেেণ কাজ করে যাচ্ছেন। তারা বলেন, জেলা পর্যায়ে একটি মাত্র গাড়ি নিয়ি অনেক সময় অভিযানে সমস্যা হয়। এজন্য গাড়ির সংখ্যা বাড়ানো প্রয়োজন।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জানান, ২০২০ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় ১ হাজার ৭২১ টি অভিযান পরিচালনা করে ৪৫৪ জন মাদক অপরাধে সম্পৃক্ত ব্যক্তির বিরুদ্ধে ৪৪৫ টি মামলা দায়ের করেছে। যার মধ্যে ৩৬১ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে তাৎক্ষণিক সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ ছাড়াও বিভিন্ন প্রকার মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। ২০২০ সালে সরকারের রাজস্ব আয় হয়েছে ৩ কোটি ৭৬ লাখ টাকা। কোভেড-১৯এর কারণে আদালতে বিচার কাজ বন্ধ থাকালেও আদালত ১৬ টি মামলার নিষ্পত্তি করেছে। এর মধ্যে ৯টিতে সাজা হয়েছে এবং ৭ টিতে অভিযুক্তরা খালাস পেয়েছে।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *