সোমবার , সেপ্টেম্বর ৩০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ কর্মসুচিতে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মিদের সংঘর্ষ

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ কর্মসুচিতে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মিদের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির নেত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবীতে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মিদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ ও সাংবাদিক সহ অন্তত আহত হয়েছে ২০ জন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে পুলিশ। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

নাটোরের পুলিশ জানায়, কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিএনপির নেতা-কর্মিরা একত্রিত হয়ে বিএনপি নেতা দুলুর সহধর্মিনী সাবিনা ইয়াসমিন ছবির নেতৃত্বে বিক্ষোভ ও সমাবেশে করার প্রস্তুতি নেয়। এ সময় দলের নেতা কর্মিদের শান্তিপূর্ন ভাবে কর্মসুচি পালন করতে বললে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর হামলা করে। পরিস্থিত শান্ত করতে পুলিশ লার্ঠিচাজ শুরু করে। এ সময় দলের নেতা-কর্মিরা ছত্রভঙ্গ হয়ে পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। এতে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনছুর রহমান ও সাংবাদিক সহ অন্তত ২০ জন আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কয়েক রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত এঘটনায় যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বাসার কেয়ারটেকার আইনুদ্দিন টুকু, এবং বড়াইগ্রাম উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শামসুল হক রনি, জেলা বিএনপি’র অফিসের অফিস সহকারীর আসলাম উদ্দিন কে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে আটক করা হয়।

আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …