রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নাটোরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

রাশেদুল ইসলাম:
নাটোরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। রোববার সকালে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযাদ্ধ’৭১ এর ফুলবাগান অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতার পরিবার এবং জাতীয় চার নেতা সহ মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের অত্নার মাগফিরাত কামনায় এক মিনিট নিরবতা পালন, দোয়া অনুষ্ঠিত হয়। পরে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযাদ্ধ’৭১ এর ফুলবাগান অস্থায়ী কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা হয়।

১৯৭২ সালে ৮ই জানুয়ারী পশ্চিমপাকিস্থানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন হয়ে ভারতে আসে তারপরে ১০ই জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে আসে। স্বাধীন বাংলায় ৮ই জানুয়ারী পা রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই দিবসটি উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযাদ্ধ’৭১ জেলা ,উপজেলা পৌর শাখার যৌথ উদ্যেগে পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযাদ্ধ’৭১ সভাপতি যুদ্ধহত মুক্তিযোদ্ধা ও সাবেক সদর উপজেলা কমান্ডারস শেখ আবুল হোসেন, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযাদ্ধ’৭১ এর নাটোর জেলার সাধারণ সম্পাদক শেখ ইউসুফ, সাবেক জেলা কমান্ডার নইমুদ্দিন, সাবেক ডেপুটি কমান্ডার দেলোয়ার হোসেন, আবুল হোসেন দুলাল, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযাদ্ধ’৭১ পৌর কমিটির সাঃ সম্পাদক আব্দুর রহিম, সহ আব্দুল কুদ্দুস, হাবিবুর রহমান গাজী, মুনছুর আলী প্রমুখ।

বক্তরা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না। বঙ্গবন্ধুর জীবনীর উপর ব্যাপক আলোচনা করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ সকল স্তরের জনগণের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। তার হাতকে শক্তিশালী করার জোর দাবী জানানো হয়।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …