শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে নদী বাঁচাতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নাটোরে নদী বাঁচাতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক
নাটোরে দুষণ ও দখলের হাত থেকে নদী বাঁচাতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে কালেক্টরেট ভবন চত্বরে বিশ্ব নদী দিবস উপলক্ষে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটি এই কর্মসুচি আয়োজন করে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের নিকট ১৭ দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বিভিন্ন পেশাজীবীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। এ সময় বক্তারা বলেন, নদীই বাংলাদেশের প্রাণ। নদী বাঁচলে দেশ বাঁচবে। তাই অবৈধ দুষণ ও দখলের হাত থেকে শহরের মধ্যে দিয়ে প্রবাহিত নারদ নদসহ জেলার অন্য সকল নদীগুলোকে রক্ষা করতে হবে। নদী বাঁচাতে নদী, পানি ও পরিবেশের মধ্যে সমন্বয় সাধনসহ দ্রুত নদী জরিপ কাজ করা প্রয়োজন বলে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন জেলা কমিটির সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাকিমসহ অন্যান্যরা।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোছাঃ শরীফুন্নেছা স্মারকলিপি গ্রহন করে বলেন, প্রশাসনিক উদ্যোগ এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় অবৈধ দুষণ ও দখলের হাত থেকে নদীগুলোকে রক্ষা করে নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করা হবে।

আরও দেখুন

নাটোরের নলডাঙ্গায় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় মোঃ হিমেল হোসেন (১৫) নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে …