শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে জেলা পরিষদের অর্থায়নে ডাষ্টবিন নির্মাণে চরম অনিয়ম, কাজ না করেই লাখ টাকা তুলে নিয়েছে ঠিকাদার

নাটোরে জেলা পরিষদের অর্থায়নে ডাষ্টবিন নির্মাণে চরম অনিয়ম, কাজ না করেই লাখ টাকা তুলে নিয়েছে ঠিকাদার

নিজস্ব প্রতিবেদক:
নাটোর জেলা পরিষদের অর্থায়নে বরাদ্দকৃত এক লাখ টাকা খরচে ডাষ্টবিন নির্মাণে চরম অনিয়মের অভিযোগ উঠেছে। ডাস্টবিন নির্মাণ না করেই লাখ টাকা তুলে নিয়েছে ঠিকাদার। বিষয়টি নজরে এলে পুরোনো ডাষ্টবিন মেরামত করা শুরু করে সেই ঠিকাদার। পরে স্থানীয়দের তোপের মুখে কাজ বন্ধ করে দ্রুত স্থান ত্যাগ করে ঠিকাদার নায়মুল সরকার বিলাশ।

নাটোর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর রানা হোসেন জানান, জেলা পরিষদ থেকে ২০২০-২১ অর্থবছরে একটি ডাষ্টবিন নির্মাণে এক লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। গত মে মাসে কাজ সমাপ্ত দেখিয়ে বিল তুলে নেয় ঠিকাদার। সম্প্রতি ডাষ্টবিনের অস্তিত্ব না মেলায় বিষয়টি আলোচনায় আসে। এতে ঠিকাদার নায়মুল সরকার বিলাশ গতকাল থেকে তড়িঘরি করে শহরের হুগোলবাড়িয়ায় অবস্থিত পৌরসভার একটি পুরনো ডাষ্টবিনে টাইলস লাগিয়ে কাজ করতে থাকে। নতুন ডাষ্টবিনের বরাদ্দের লাখ টাকা উত্তোলন করে পুরনো ডাষ্টবিনে কাজ করায় স্থানীয়রা তাতে বাধা দেয়। এ বিষয়ে ঠিকাদার বিলাশের কাছে ডাষ্টবিন বিষয়ে জানতে চাইলে তিনি কোনও সদুত্তর দিতে পারেননি। পরে তরিঘরি করে সেখান থেকে সটকে পড়েন ঐ ঠিকাদার।

স্থানীয় বাসিন্দা আব্দুল হামিদ জানান, পুরোটাই ভুয়াবাজি একটি কাজ হচ্ছিল। পুরনো ডাষ্টবিনে হাজার পাঁচেক টাকার টাইলস বসাচ্ছিল ঠিকাদার। তাতেও শুধু বালু দিয়ে কাজ সারছিল। কোনও সিমেন্ট নাই তাতে। টাইলস লাগানোর পরপরই খুলে যাচ্ছিল। ঠিকাদারকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে সে বলেছে, সে নাকি জানো কিভাবে কাজ হচ্ছে। ঠিকাদারই যদি না জানে তাহলে জানবে কে? আমাদের স্থানীয় কমিশনার রানাকে ডেকেছি। কমিশনার ওনার কাছে কাজ সম্পর্কে জানতে চাইলে আমতা আমতা করে ঠিকাদার বিলাশ মোটর সাইকেল নিয়ে পালিয়েছে।

নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি জানান, পৌরসবার ডাষ্টবিনে কাজ করতে হলে পৌর কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। সেক্ষেত্রে কোন অনুমতি নেয়া হয়নি। কাজ না করেই টাকা তুলে নেবার ঘটনাটি দুঃখজনক। অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দরকার বলে জানান তিনি।

এবিষয়ে জেলা পরিষদের প্রধান নির্বাহী সাইদুল ইসলাম বিষয়টি খতিয়ে দেখে অনিয়মের সাথে জড়িতদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার আশ্বাস দেন।

আরও দেখুন

নাটোরের নলডাঙ্গায় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় মোঃ হিমেল হোসেন (১৫) নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে …