রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে চাঁদা দাবির অভিযোগে আওয়ামীলীগ ও যুবলীগ নেতা গ্রেফতার

নাটোরে চাঁদা দাবির অভিযোগে আওয়ামীলীগ ও যুবলীগ নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে শালিসের নামে এক ব্যক্তিকে আটকে রেখে ৩০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকালে তাদের তেবাড়িয়া এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন নাটোর পৌর আওয়ামীলীগের ৮নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম ও তেবাড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম। এছাড়া অটো চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে বাগাতিপাড়া উপজেলার মাছিমপুর গ্রামের মৃত আসাদুল ইসলামের ছেলে স্বপন ইসলাম ওরফে আশিককে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, নাটোর সদর উপজেলার পাইকপাড়া পুটিয়া পাড়া এলাকার আলিমুদ্দিন এর ছেলে আফজাল হোসেন সোমবার (১৫ জুন) বিকেল ৫টার দিকে আটোরিক্সা নিয়ে পুঠিয়া বাজারে ভাড়া খাটতে যায়। পরে সেখান থেকে অটোরিক্সাটি হারিয়ে যায়। আশিক জানান, গত দুইদিন যাবত দয়ারামপুর বাজারে পাশে ব্যাটারি বিহীন অটোরিক্সাটি পড়ে থাকতে দেখে অটোটি তার অটোর পিছনে বেঁধে নাটোর শহরে নিয়ে আসছিলেন। অপরদিকে আফজাল হোসেন বিষয়টি জানতে পেরে তার লোকজন নিয়ে জংলী এলাকায় অবস্থান নেয়। অটোটি জংলী এলাকায় পৌঁছালে আফজাল ও তার লোকজন অটো নিয়ে আসা আশিককে আটক করে।

এসময় আওয়ামীলীগ নেতা নাজমুল ও যুবলীগ নেতা সাইফুল বিষয়টি নিয়ে শালিস করেন। শালিসে আফজালের কাগজ পত্র দেখে তার অটোরিক্সাটি চিহ্নিত হওয়ায় তাকে অটোরিক্সাটি ফেরৎ দেন। এসময় আফজাল তার ব্যাটারী অথবা টাকার দাবি করলে নাজমুল ও সাইফুল জানান, আপনি অটোটি বাড়ি নিয়ে যান ।ব্যাটারির টাকা আপনার বাড়িতে পৌঁছে যাবে। এরপর নাজমুল ও সাইফূল মিলে আশিককে ধরে তেবাড়িয়া এলাকায় নিয়ে আসে। এক পর্যায়ে তারা মোবাইল ফোনে আশিকের মা শেফা খাতুনের কাছে ৩০ হাজার টাকা নিয়ে এসে আশিককে ছাড়িয়ে নিয়ে যাওয়ার কথা বলেন।

কিন্তু শেফা খাতুন টাকা যোগাঢ় করতে না পেরে বিষয়টি নাটোর থানা পুলিশকে জানান। পুলিশ বুধবার বিকালে তেবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে আশিককে উদ্ধার করে এবং নাজমুল ও সাইফুল কে আটক করে থানায় নিয়ে আসে। পরে আসিকের মা শেফা খাতুন বাদী হয়ে নাজমুল ও সাইফুল সহ আরো কয়েকজনকে অভিযুক্ত করে চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করেন।

অপরদিকে অটো চুরির অভিযোগে আফজাল হোসেন বাদী হয়ে আশিককে অভিযুক্ত করে অপর একটি মামলা দায়ের করেন। নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুটি পৃথক মামলায় তিনজনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …