রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে কারাগারের সাজা মওকুফকৃত পাঁচ ব্যক্তির কর্মসংস্থান সৃষ্টিতে গরু ও অর্থ প্রদান

নাটোরে কারাগারের সাজা মওকুফকৃত পাঁচ ব্যক্তির কর্মসংস্থান সৃষ্টিতে গরু ও অর্থ প্রদান

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত হয়ে সাজা ভোগকালীন সময়ে দন্ড মওকুফকৃত পাঁচ ব্যক্তির কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে গরু ও অর্থ বিতরণ করা হয়েছে। আজ রোববার দুপুর দুইটায় কালেক্টরেট ভববন চত্বরে সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন কার্যালয় আয়োজিত অনাড়ম্বর অনুষ্ঠানে এসব কর্মসংস্থান উপকরণ উপকারভোগীদের হাতে তুলে দেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

এ সময় জেলা প্রশাসক বলেন, দীর্ঘদিন ধরে কারাগারে বন্দী এসব ব্যক্তিদের সমাজের মুল ধারায় ফিরিয়ে আনতে সরকার পদক্ষেপ গ্রহন করেছে। আশাকরি সংশ্লিষ্ট ব্যক্তিরা সরকার প্রদত্ত কর্মসংস্থানের এই সুযোগ গ্রহন করে স্বাভাবিক জীবরে ফিরে আসতে সক্ষম হবেন।

সুবিধাভোগী নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল এলাকার শাহিদা আকতার শ্যামনা বলেন, ঢাকার গৃহপরিচারিকার কাজ করতে যেয়ে একটি হত্যা মামলায় জড়িত হয়ে ৩০ বছরের সাজা হয় আমার। ১৯৯৬ সাল থেকে আমি কারাগারে ছিলাম। সরকার আমার সাজা সাত বছর মওকুফ করেছে। বর্তমানে ভাইয়ের বাড়িতে অবস্থান করছি। সরকার প্রদত্ত গাভী এবং পরিচর্যার খরচ ব্যবহার করে আবার নতুন করে জীবন শুরু করতে চাই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল ইসলাম, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, প্রবেশন অফিসার তারিক এলাহী প্রমুখ।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …