শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নাটোরে আদিবাসী কিশোরীকে অপহরণের অভিযোগ

নাটোরে আদিবাসী কিশোরীকে অপহরণের অভিযোগ


নিজস্ব প্রতিবেদক:
নাটোরের শংকরভাগের আদিবাসী পল্লী থেকে এক আদিবাসী কিশোরী মেয়েকে অপহরণ করার অভিযোগ উঠেছে। গতরাতে পার্শ্ববর্তী পাইকরদোল গ্রামের মৃত মহসিন আলীর ছেলে ডালিম ও তার সহযোগীরা তুলে নিয়ে যায়। এ ঘটনায় আজ সকালে নাটোর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছে মেয়ের বাবা।


পুলিশ ও স্থানীয়রা জানায়, বখাটে ডালিম অনেকদিন থেকে মেয়েটিকে উত্ত্যক্ত করছিল। এরই এক পর্যায়ে গত রাতে বাড়ি থেকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বেরোলে তার তিন সহযোগীসহ মেয়েটিকে উঠিয়ে নিয়ে যায়। পরে আজ সকালে একটি মোবাইল নম্বর থেকে মেয়েটির সাথে যোগাযোগের চেষ্টা করলে হঠাৎ ফোনটা কেটে দেয়া হয়। পরে ফোনটি বন্ধ পাওয়া যায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি। এদিকে এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে নাটোর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

নাটোর হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক দেবাশীষ কুমার সরকার অভিযোগ বলেন, বেশ কিছুদিন থেকেই বিভিন্ন স্থানে হিন্দু মেয়েদের কে প্রথমে উত্তপ্ত করা, অথবা প্রেমের ফাদে ফেলে ধর্মান্তরিত করা। তাতে সফল না হলে অপহরণের মত ন্যাক্কারজনক ঘটনা ঘটছে। আর জোরপূর্বক অন্য স্থানে নিয়ে গিয়ে বিয়ে করতে পারলে স্থানীয় হিন্দু সমাজ আর মেয়েটিকে গ্রহণ করছে না। কিছুদিন পর ওই মেয়েটিকেও ওই ছেলেটির পরিবার তাড়িয়ে দিচ্ছে। দেখা দিচ্ছে সামাজিক স্থিতিশীলতা। এমন পরিস্থিতি যাতে না ঘটে তার জন্য সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। পাশাপাশি দ্রুত আইনি পদক্ষেপ এর দ্বারা শংকরভাগ এলাকা থেকে অপহৃত মেয়েটিকে উদ্ধারের দাবি জানান।

তিনি আরো জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। এ সময় তার সাথে ছিলেন রাজশাহী বিভাগীয় যুব মহাজোটের সাংগঠনিক সম্পাদক লিটন কুমার সরকার, নাটোর যুব মহাজোটের নির্বাহী সভাপতি সুজিত ঘোষ, সাধারণ সম্পাদক চন্দন কুমার নাগ, কোষাধ্যক্ষ বিনোদবিহারী সহ আরো অনেকে। তারা ২৪ ঘন্টার মধ্যে মেয়েটিকে উদ্ধারের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।

এদিকে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, বিষয়টি খবর পাওয়ার পরেই আমরা দ্রুততার সাথে ব্যবস্থা গ্রহণ করেছি। দ্রুত আইনি প্রক্রিয়ার মধ্যে দিয়েই আমরা মেয়েটিকে উদ্ধার করতে পারবো বলে আশা প্রকাশ করেন তিনি।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …