রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / নাটোরে আজ রেকর্ডসংখ্যক ৬১ জন করোনা আক্রান্ত

নাটোরে আজ রেকর্ডসংখ্যক ৬১ জন করোনা আক্রান্ত



নাটোরের এক দিনে রেকর্ডসংখ্যক কোভিড-১৯ আক্রান্ত হয়েছে আজ।

নিজস্ব প্রতিবেদক:
শুক্রবার সন্ধ্যায় একই দিনে মোট ৬১ জন আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে সিভিল সার্জন অফিস। গত পরশু রাজশাহী ল্যাবরেটরীতে পাঠানো ৩৬৩ টি নমুনা ফেরত পাঠানোর পরে তা পাঠানো হয় ঢাকাতে। ঢাকা থেকে আজ সন্ধ্যায় সে নমুনাগুলো ফলাফল নাটোরে এসে পৌঁছেছে।

নাটোর সিভিল সার্জন অফিস সূত্র জানা যায়, ৩৬৩ টি নমুনার মধ্যে ৬১ জনের করোনা ভাইরাস পজেটিভে এসেছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬০৫ জন। তবে সদর উপজেলা আক্রান্তের শীর্ষে রয়েছে আজ শনাক্ত হয়েছে মোট ২৭ জন। দ্বিতীয় সর্বোচ্চ লালপুরে ১২ জন, গুরুদাসপুরে ও বড়াইগ্রামে ৯ জন করে এবং সিংড়ায় চারজন শনাক্ত হয়েছে। জেলায় মোট সুস্থ হয়েছেন ২৫২ জন।

সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান জানান, রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে পরীক্ষা বন্ধ থাকায় বেশ কয়েকদিন পরে আজকে ফলাফল এসেছে এই কারণেই সংখ্যাটা একটু বেশি মনে হচ্ছে।

আরেকটি সূত্র জানায়, ঈদের পরে জনগণের অবাধ চলাচলের কারণে সংক্রমনের সংখ্যা বৃদ্ধি পেতে পারে।

এদিকে ৬১ জন একই সাথে আক্রান্ত হওয়ায় শঙ্কিত সচেতন মহল। তবে সাধারণ মানুষ এ ব্যাপারে একেবারেই শংকিত নন। রাস্তাঘাট হাটবাজার সবখানে সামাজিক দূরত্বের কোনো বালাই নেই। বিশেষ করে লক্ষণ মুক্ত করোনা আক্রান্তদের দেখে সাহস যেন সবার একটু বেড়ে গিয়েছে।

করোনা সাধারন মানুষদের কিছু করতে পারছে না এমনটাই ধারণা সাধারণদের। তবে সচেতন মহল বলছে করোনার গতি-প্রকৃতি বোঝা ভারী দায়। তবে সচেতনতা কোন বিকল্প নেই বলে মনে করছেন তারা। স্বাস্থ্য সচেতনতা, ঘনঘন হাত ধোয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরার বিকল্প নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সূত্র।


আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …