শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / নাটোরে আজ আরো ৩৭ জনের করোনা শনাক্ত

নাটোরে আজ আরো ৩৭ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে আরো ৩৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের অধিকাংশই নাটোর পৌর এলাকার বাসিন্দা। শুক্রবার সকালে সিভিল সার্জন অফিস সূত্রে এই তথ্য জানা যায়। এতে জানানো হয়েছে ১২৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে ওই ৩৭ জনের করোনা সনাক্ত হয়। ২৪ ঘন্টায় শনাক্তের হার ২৯.৬%। যা গত কয়েক দিনের চেয়ে কম। গত কয়েক দিনের তুলনায় পরীক্ষার হারও বেড়েছে। এর আগে গত তিন দিনে শনাক্তের হার ছিল ৫০% শতাংশের ওপরে। এনিয়ে জেলায় ১৪৪৩২ জনের নমুনা সংগ্রহ করে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮৩৮ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ জনের।

ক্রমবর্ধমান এই শনাক্তের আহার ভাবিয়ে তুলেছে স্বাস্থ্য বিভাগ সহ সংশ্লিষ্টদের। নাটোরে করোনা সংক্রমনের হার ঊর্ধ্বমুখী হওয়ায় এরইমধ্যে নাটোরের সাথে গণপরিবহন চলাচল কমিয়ে দিয়েছে পাবনা জেলা পুলিশ। তারা বড়াইগ্রামে এবং ঈশ্বরদী সীমান্তে চেকপোস্ট বসিয়েছে। হাসপাতালে পরিচালক ডাক্তার পরিতোষ কুমার রায় জানিয়েছেন, আজ সকাল পর্যন্ত নাটোর আধুনিক সদর হাসপাতালে করণা ইউনিটে ৩০ জন রোগী ভর্তি আছেন। হোম আইসোলেশন এ আছেন ৩৭ জন। তবে হাসপাতলে যারা ভর্তি আছেন তারা মোটামুটি স্বাভাবিক অবস্থায় আছেন। কোন জটিল রোগে হাসপাতালে ভর্তি নাই।
তিনি আরো জানান, চিকিৎসা আইসিইউ সহ সরঞ্জামাদি অপ্রতুল থাকায় কোনো রোগীর অবস্থা জটিল হলে তাকে সঙ্গে সঙ্গে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে পাঠানো হচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ শাহ রিয়াজ জানান জনসাধারণকে সচেতন করার জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাইকিং করা হচ্ছে। সেই সাথে মাস্ক পরার সহ স্বাস্থ্য বিধি মানার জন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। তিনি আরো জানান জনগণ একটু সচেতন হলেই অনতিবিলম্বে করোনা ভাইরাস সংক্রমণের হার কমে আসবে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান আমরা শহরের প্রবেশমুখ সহ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসেছি সেখানে পুলিশ সদস্যরা মাছ ছাড়া কাউকে শহরে প্রবেশ করতে দিচ্ছেন না। এছাড়াও অন্যান্য সংস্থার পাশাপাশি আমরাও মাইকিং করে জনগণকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। পৌর মেয়র উমা চৌধুরী জানান, পৌরসভার পক্ষ থেকে দুটি মাইকে প্রতিদিন প্রচারণা এবং সতর্কতা করা হচ্ছে। সেইসাথে মাস্ক বিতরণ অব্যাহত রাখা হয়েছে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …