বৃহস্পতিবার , মার্চ ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে অমরা-শুকজাহান ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থদের নিয়ে ঈদ পুনর্মিলনী

নাটোরে অমরা-শুকজাহান ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থদের নিয়ে ঈদ পুনর্মিলনী

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটােরে বড়াইগ্রামের নিতাইনগরের মোল্লা বাড়িতে অমরা-শুকজাহান ফাউন্ডেশনের উদ্যােগে ঈদ উল আযহা উপলক্ষ্যে কােরবানী দিতে পারেনি বা অক্ষম হতদরিদ্র মানুষ সহ এলাকার বিভিন্ন শ্রেণিত জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে ঈদ পুনর্মিলনী উৎসব পালন করা হয়।

ঈদ-নামাজ পর এ ব্যতিক্রমি উৎসব ডেঙ্গু জ্বর প্রতিরােধ ও মাদক মুক্ত সমাজ গড়ার প্রতিপাদ্য বিষয় আলােচনা সভা ও মধ্যাহ্ন ভোজের আয়ােজন করা হয়। এতে এলাকার নিতাইনগর, দ্বারীখৈর ও জামাইদিঘী গ্রামের দুই সহস্রাধিক হতদরিদ্র মানুষ অংশ গ্রহণ করেন।

ভূমি মন্রণালয়েরর হিসাব তত্বাবধায়ক ও অমরা-শুকজাহান ফাউন্ডেশনের চেয়ারম্যান এনামুল হকের সভাপতিত্বে আয়ােজিত সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গােলাম সারওয়ার। সভাটি সঞ্চালনা করেন রাজশাহীর বােয়ালিয়া থানার সহকারী থানা শিক্ষা অফিসার ও অমরা ফাউন্ডেশনের সদস্য রােজী খন্দকার।

এছাড়া সভায় ডেঙ্গু প্রতিরোধ ও মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন ফাউন্ডেশনটির সাধারণ সম্পাদক ও রাজশাহী এবিসি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আফরােজা খন্দকার, সিনিয়র সাংবাদিক মাে.সাইফুর রহমান,সাংবাদিক আবু মুসা সহ প্রমুখ।

অমরা-শুকজাহান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কানাডা প্রবাসী ইঞ্জিনিয়ার ডঃ মোজাম্মল হক পিতা-মাতার নামানুসারে প্রতিষ্ঠানের নামকরণ করেছেন অমরা-শুকজাহান ফাউন্ডেশন। ২০১৫ সাল এ ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর এলাকার দরিদ্র মেধাবী পঞ্চম থেকে স্নাতকত্তর শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি, বয়স্ক ভাতা, স্যানিটেশন, চ্যারিটি মেডিক্যাল সেন্টার ফ্রি চিকিৎসা, দুর্যােগকালীন সাহায্য ইত্যাদি প্রদান করে আসছে।

২০১৯ সালে ৪৫ জন শিক্ষার্থীকে ছয় লক্ষ শিক্ষা উপবৃত্তি ও ১৬ জন বয়স্ব-বয়স্ক ১ লক্ষ ৩ হাজার ৫ শথ টাকা বয়স্ক ভাতা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে ইতােমধ্যে যথাক্রমে ৩ লক্ষ ৭৫ হাজার এবং ৬৮ হাজার টাকা প্রদান করা হয়েছে বলে জানান অমরা ফাউন্ডেশনের চেয়ারম্যান এনামুল হক।

তিনি আরাে বলেন, প্রতি শুক্রবার চ্যারিটি মেডিক্যাল সেন্টার এমবিবিএস চিকিৎসক দ্বারা ফ্রি চিকিৎসা দেয়া হয়।

আরও দেখুন

নন্দীগ্রামে মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুমের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন 

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া): বগুড়ার নন্দীগ্রামে সেনাবাহিনীর গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া …