বৃহস্পতিবার , এপ্রিল ২৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের হালসায় ডেঙ্গু রোগ প্রতিরোধের উপায় ও করণীয় সম্পর্কে প্রচারণা

নাটোরের হালসায় ডেঙ্গু রোগ প্রতিরোধের উপায় ও করণীয় সম্পর্কে প্রচারণা

নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গু রোগ প্রতিরোধের উপায় ও করণীয় সম্পর্কে নাটোর সদরের হালসা বাজারে সচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও রোড র‍্যালি করেছেন ৭ নং হালসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ জহুরুল ইসলাম প্রামানিক। আজ মঙ্গলবার সকাল এ হালসা বাজারে সি, এন, জি ষ্ট্যান্ড,পথচারী ও দোকানি এবং দোকানে আগতদের মধ্যে এ সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

ডেঙ্গু থেকে প্রতিরোধের উপায়, ডেঙ্গুর লক্ষন ও করনীয় সম্পর্কে অবহিত করেন চেয়ারম্যান। এসময় তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকতে হবে। প্রতিটি বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে, যাতে করে বাড়ির আশপাশে কোন ময়লা আবর্জনা না থাকে। ফুলের টব, ভাঙ্গা হাড়ি-পাতিল, কলস, গাড়ীর পরিত্যাক্ত টায়ার, কৌটা, নারিকেল বা ডাবের খোসা ও রেফ্রিজারেটর এবং এসির তলায় যাতে পানি জমতে না পারে সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ করেন তিনি।

এছাড়া এ বিষয়গুলো সম্পর্কে নিজেদের পরিবার ও সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সচেতন করে তোলার জন্য সবার প্রতি আহবান ও জানান তিনি।

লিফলেট বিতরণের সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ইউপি সচিব আঃ রাজ্জাক, ইউ পি সদস্য নুরুল ইসলাম লাম , ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ কুদ্দুস, আক্কেল আলী প্রাং, সহ যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

আরও দেখুন

বাগাতিপাড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় দুটি স্থানে নামাজ আদায় করেছেন …