শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / খেলা / ক্রিকেট / নাটোরের সিংড়ার প্রত্যন্ত ঐতিহাসিক কলম গ্রামে ক্রিকেট একাডেমির উদ্বোধন

নাটোরের সিংড়ার প্রত্যন্ত ঐতিহাসিক কলম গ্রামে ক্রিকেট একাডেমির উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
“গ্রাম দেখতো কলম, বিল দেখতো চলন” প্রবাদের সেই নাটোরের সিংড়ার প্রত্যন্ত ঐতিহাসিক কলম গ্রামে ক্রিকেট একাডেমির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার কলমগ্রামে এই ক্রিকেট একাডেমির উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে তার সাথে উপস্থিত থেকে এই একাডেমির শুভ উদ্বোধন করেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। ৫০ জনের ক্ষুদে প্রাথমিক দল নিয়ে এই ক্রিকেট একাডেমির যাত্রা শুরু করে।

কলম ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলট, উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, প্রধানমন্ত্রী যেমন চান প্রত্যেকটি গ্রাম যেমন শহর হবে, তেমনি গ্রাম থেকে ছেলেরা জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলবে। জঙ্গী ও মাদক মুক্ত সমাজ গড়তে খেলা ধুলার বিকল্প নাই। তাই এই ক্রিকেট একাডেমি প্রতিষ্ঠা করা।

এসময় কলম ক্রিকেট একাডেমীর সাফল্য কামনা করেন তিনি। আধুনিক একাডেমি হিসেবে কলম ক্রিকেট একাডেমি এগিয়ে যাবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ছোটবেলা থেকে খেলাধুলা করতাম-খেলাধুলার মাধ্যমে মানসিক বিকাশ ঘটে। দুর্দম বহুমূখী প্রতিষ্ঠানের উদ্যোক্তা হিসেবে খেলাধুলার টুর্নামেন্ট আয়োজন করতাম। প্রত্যকটি বাবা, মার উচিত সন্তানের মানসিক বিকাশে সহায়তা করা। খেলার মাধ্যমে লড়াকু মেজাজ গড়ে উঠে, যা শিক্ষার ক্ষেত্রে এগিয়ে যাবার প্রেরণা যোগায়। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে খেলাধুলার কোনো বিকল্প নাই।

পলক বলেন, ৭০ শতাংশ তরুণ, সাড়ে ৪ কোটি ছাত্র ছাত্রী কে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে সরকার কাজ করছে। প্রগতিশীল, অসাম্প্রদায়িক চেতনা এবং সুস্থ মনে খেলাধুলার মাধ্যমে বিকাশ ঘটায়।

তিনি আরো বলেন, ছোটবেলায় সিংড়ার মাঠে খেলাধুলা ছিলো না। ফুটবল পাবার জন্য ধর্না ধরতাম নেতাদের কাছে খেলাধুলার সামগ্রী পাইনি। মাঠে খেলোয়াড়দের চাঁদায় ফুটবল কিনতে হয়েছে। এ কষ্ট আমাকে প্রেরণা দিতো। এজন্য সিংড়ার মাঠে এখন খেলা হয়, ফুটবল কিংবা খেলার সামগ্রী দিতে ধর্না দিতে হয় না।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, উপ-কর কমিশনার গোলাম কিবরিয়া, কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চুনুসহ জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সূধিজন।

এর আগে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কলম ইউনিয়নের শীতার্থ ১২ শ পরিবারকে শীতবস্ত্র বিতরণ এবং ক্রিকেট একাডেমিকে প্রয়োজনীয় সামগ্রী প্রদান করেন।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …