শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরের লালপুর থেকে আরো ৯ imo হ্যাক প্রতারক গ্রেফতার

নাটোরের লালপুর থেকে আরো ৯ imo হ্যাক প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের লালপুর থেকে আরো ৯ imo হ্যাক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। আজ ২২ মে রোববার দুপুর আড়াইটার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা।

তিনি জানান, লালপুর থানার একটা জিডির সূত্র ধরে লালপুর থানা পুলিশ গতকাল শনিবার রাতে সোয়া দশটার দিকে উপজেলার জোতগৌরী গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে ইমুর মাধ্যমে প্রতারণাকালে উপজেলার গণ্ডবিল গ্রামের আকবর আলীর ছেলে সাহেব ইসলাম(২১), মনিহার পুরের জাকির হোসেনের ছেলে মোঃ শাকিল(২২) মোহরকয়া গ্রামের ইনসার মণ্ডলের ছেলে সাহাবুল ইসলাম(৩৫) মনিহার পুর গ্রামের নজরুল ইসলামের ছেলে রুবেল(২৭) বাকনাই গ্রামের আরজ আলীর ছেলে রবিউল ইসলাম ম্যাগনেট(৪২) মনিহারপুর গ্রামের চঞ্চল কুমারের ছেলে চন্দন কুমার(২৩) মহারাজপুর গ্রামের মৃত জব্বার মন্ডল এর ছেলে সিরাজুল ইসলাম(৩২) মহারাজপুর গ্রামের নাজিম মণ্ডলের ছেলে আশরাফুল ইসলাম(২৫) মহাজপুর গ্রামের মোখলেসুর রহমানের ছেলে রাজু হোসেন(১৭)কে আটক করে পুলিশ। এ সময়ে তাদের ইমু হ্যাকিং এর কাজে ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করে পুলিশ।

পুলিশ সুপার আরও জানান আসামিদের গ্রেপ্তারের জন্য বিলমাড়ীয়া-দুড়দুড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ।
পুলিশ সুপার জানান, এই সকল প্রতারক সফটওয়্যার এর মাধ্যমে ইমু অ্যাকাউন্ট হ্যাক করে মেয়ে পুরুষের ছদ্মবেশ ধারণ করে পরিচয় গোপন করে ছবি ও ভিডিও প্রদর্শন করে। পরে প্রতারণার মাধ্যমে কৌশলে তাদের কাছে থেকে অর্থ আদায় করে। বিভিন্ন সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা সাবধানতা অবলম্বন না করলে এই ধরনের ঘটনা রোধ করা খুবই কঠিন হয়ে যাবে।

আরও দেখুন

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে ভুয়া নিয়োগ পত্র দিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:নাটোরের লালপুরে জালিয়াতির মাধ্যমে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে ভুয়া নিয়োগপত্র তৈরি করে প্রায় দশ …