বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / টপ স্টোরিজ / নাটোরের লালপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ!

নাটোরের লালপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক, লালপুরঃ
নাটোরের লালপুর উপজেলার চংধুপুইল ইউনিয়নের কামারহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদা খাতুনের বিরুদ্ধে সরকারী বরদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। স্কুল শিক্ষার্থীদের অভিভাবক এবং এলাকাবাসী এ অভিযোগ তুলেছেন। এমনতাবস্থায় এলাকাবাসী গত ২৫ ফেব্রুয়ারী মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের নিকট উক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে বদলিসহ উপযুক্ত শাস্তির দাবি করে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রের বরাত দিয়ে অভিভাবকরা জানান, সরকারি বরাদ্দের তিন লক্ষ দশ হাজার টাকা কাজ না করে উপজেলা সহকারি শিক্ষা অফিসার রফিকুল ইসলামের সহায়তায় নামমাত্র কাজ দেখিয়ে সিংহভাগ অর্থ দুর্নীতির মাধ্যমে আত্মসাত করেন স্কুলটির প্রধান শিক্ষক হামিদা খাতুন। ম্যানেজিং কমিটির সাথে সমন্বয় করে বিদ্যালয়ের উন্নয়ন কাজ করার কথা থাকলেও প্রধান শিক্ষক নিজের প্রভাব খাটিয়ে এই ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত উপজেলা সহকারি শিক্ষা অফিসারের যোগসাজসে স্কুলের অর্থ আত্মসাৎ করেন। এছাড়াও তিনি শিক্ষার্থীদের নিকট থেকে ভর্তি ফি, নতুন বইয়ের জন্য টাকা, গাইড বই কিনতে বাধ্য করাসহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ড করে আসছেন। বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকদেরও তিনি কোন রকম মুল্যায়ন না করে নিজের খুশিমতো চলেন, যার কারণে স্কুলের সুষ্ঠু পাঠদানের পরিবেশ চরমভাবে বিঘ্নিত হচ্ছে বলে অভিযোগ অভিভাবকদের।

বিদ্যালয়ের অভিভাবকবৃন্দ উপজেলা শিক্ষা অফিসার কে.এম.নজরুল ইসলাম ও সহকারি শিক্ষা অফিসার রফিকুল ইসলামকে বার বার প্রধান শিক্ষকের দুর্নীতির অভিযোগ জানালেও তারা কোন রকম ব্যবস্থা নেননি বরং অর্থ আত্মসাতের বৈধতা দিয়েছেন।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির নেতা আশরাফুল হক নিজ দলের চাঁদাবাজির টাকা ফেরত দিলেন দুইটি পরিবারকে

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুর এলাকায় ৫ তারিখের পর থেকে বেশ কয়েকটি অসহায় পরিবারের কাছ থেকে …