নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / নাটোরের লালপুরে করোনা ভাইরাসকে পূঁজি করে দফায় দফায় চাউলের দাম বৃদ্ধি

নাটোরের লালপুরে করোনা ভাইরাসকে পূঁজি করে দফায় দফায় চাউলের দাম বৃদ্ধি


নিজস্ব প্রতিবেদক,লালপুরঃ
নাটোরের লালপুরে করোনা ভাইরাসকে পূজি করে এক শ্রেনীর অসাধু চাউল ব্যবসায়ীরা দফায় দফায় চাউলের দাম বৃদ্ধি করে যাচ্ছে ।  উপজেলা প্রশাসনের বাজারে মনিটরিং থাকলেও আসাধু চাউল ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ প্রদক্ষেপ নেওয়া হচ্ছেনা । এতে প্রকাশে বেশি দামে চাউল বিক্রয় করে যাচ্ছে অসাধু ব্যবসায়ীরা।

এ কারণে নিম্ন আয়ের মানুষের মাঝে হতাশা বিরাজ করছে । সরজমিনে , গোপালপুর বাজারের চাউল ব্যবসায়ী চান্দু মিয়ার চাউলের দোকানে গিয়ে দেখা যায়, গুটি শরনা ও আঠাশ চাউল ৫০ কেজি চাউলের  প্রতি বস্তা ১ সপ্তাহের মধ্যে প্রায় ৪শত টাকা বেশি দামে বিক্রয় করছে । ১ সপ্তাহ আগে ৫০কেজির প্রতি বস্তা গুটি শরনা চাউলের দাম ছিলো ১৬শত টাকা , যা বর্তমান মূল্য ১৯শত থেকে ২হাজার টাকা , আঠাশ চাউল এক সপ্তাহ আগে ৫০ কেজি চাউলের দাম প্রতি বস্তা ১৮শত টাকা ছিলো, যার বর্তমান মূল্য ২১ শত  থেকে ২২ শত টাকায় বিক্রয় হচ্ছে । 

এছাড়া মিনিকেট, বাসমতী,কালো জিরা, কাজলতা সহ বিভিন্ন প্রকারের চাউলের দাম প্রতি কেজিতে ৪-৫ টাকা  বেশি দামে বিক্রয় করা হচ্ছে । এছাড়া উপজেলা প্রশাসন একজন ব্যক্তির নিকট ১ বস্তা চাউল বিক্রয় করার নির্দেশ থাকলেও তা মানছেনা অসাধু ব্যবসায়ীরা । এবিষয়ে চাউল ব্যবসায়ী চান্দু মিয়া বলেন, আমরা দোকানে অনেক চাউল আছে । চাউলের ঘারতী হবেনা । তিনি আরো বলেন ১সপ্তাহ আগের চেয়ে এখন একটু বেশি দামে বিক্রয় করছি ।

এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি বলেন, আমরা বাজারের মনিটরিং করে যাচ্ছি । ব্যবসায়ীরা চা্উলেল মূল্য বেশি করলে আমরা কি করবো । তিনি পরে বলেন যে সকল ব্যবসায়ীরা চাউল বেশি দামে বিক্রয় করছে , তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো ।

আরও দেখুন

লালপুর শোক সংবাদ -১

লালপুরে মুর্শেদ আলমের ইন্তেকাল  নিজস্ব প্রতিবেদক:   লালপুর,নাটোর,১ জুলাই: নাটোরের লালপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও …