নীড় পাতা / আইন-আদালত / নাটোরের বিভিন্ন উপজেলায় মোবাইল কোর্টের অভিযানে ১০ হাজার টাকা জরিমানা

নাটোরের বিভিন্ন উপজেলায় মোবাইল কোর্টের অভিযানে ১০ হাজার টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক:
নাটোরের বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট। বুধবার করোনা ভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে এই অভিযান চালানো হয়। তারই অংশ হিসেবে সদর উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। সেখানে সরকার নির্দেশিত বিধি লঙ্ঘন করায় ৩ টি মামলায় ৭শ টাকা জরিমানা করা হয়।

কঠোর বিধিনিষেধ কার্যকর ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে গুরুদাসপুর উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সেখানে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৩ টি মামলায় ৫শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেহানা মজুমদার মুক্তি কর্তৃক ২য় পর্যায়ে সকাল ১০ টা হতে দুপুর ২ টা পর্যন্ত নাটোরের মাদ্রাসামোড়,কানাইখালী, নিচাবাজার, আলাইপুর, হাফরাস্তা, স্টেশনবাজার, বনবেলঘরিয়া, একডালা, তোকিয়া, ঢালান,পালপাড়া, কাফুরিয়া প্রভৃতি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা কালে সরকারি নির্দেশ অমান্য করে দোকানপাট খোলা রাখার দায়ে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ১ টি এবং ২৬৯ ধারায় ৪ টিসহ মোট ৫টি মামলায় অভিযুক্ত ৫ জনকে মোট ৪হাজার ৬শ টাকা অর্থদন্ড দেয়া হয়। পাশাপাশি কয়েকজনকে মাস্ক বিতরণ করা হয়।

লালপুর ও বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন বাজারে স্বাস্থ্যবিধি অমান্য করায় দণ্ডবিধির ২৬৯ ধারায় ১১টি মামলায় ৪হাজার ৬শ টাকা অর্থদণ্ড করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব সুমা খাতুন। সকল অভিযানে বাংলাদেশ সেনাবাহিনী ও গুরুদাসপুর থানা পুলিশ অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

আরও দেখুন

নাটোর জেলা আইনজীবি সহকারী সমিতির সভাপতি রানা, সম্পাদক ফরিদ

নিজস্ব প্রতিবেদক: সিংড়া (নাটোর) নাটোর জেলা আইনজীবী সহকারী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন …