রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / নাটোরের বাগাতিপাড়ায় ফোন কলেই বাড়িতে খাবার পৌছে দিচ্ছেন এক দল তরুন

নাটোরের বাগাতিপাড়ায় ফোন কলেই বাড়িতে খাবার পৌছে দিচ্ছেন এক দল তরুন


নিজস্ব প্রতিবেদক,বাগাতিপাড়াঃ
বিশ্ব জুড়ে চলছে করোনা ভাইরাসের প্রকোপ। সারাদেশের মানুষের সময় কাটছে বাসার ভেতরেই। অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে বের হচ্ছেন জরুরী কাজে আবার অনেকেই বের হতেই চাইছেন না। ঘরে থাকা এসব মানুষের খাবারসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছেন এক দল তরুন। তাদের দেয়া হটলাইন নম্বরে ফোন কলেই বাড়িতে পৌঁছে যাচ্ছে চাহিদার জিনিসপত্র।


শনিবার কাঠফাটা রৌদ্রতপ্ত দুপুরে দেখা মিলল এক ঝাঁক তরুনদের।তাদের হাতে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীর বাজার। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা উদীয়মান জাগরিত নবীন অর্থাৎ ‘উজান’ এর কর্মী। তারা প্রতিদিন বাগাতিপাড়া উপজেলার অন্যতম বৃহৎ বাজার দয়ারামপুর ও এর আশে-পাশের এলাকায় মানুষের দোরগোড়ায় অভিনব এক সেবা পৌঁছে দিচ্ছেন। তাদের দেয়া চারটি হটলাইন নম্বরে ওই এলাকার বিশেষভাবে দয়ারামপুর ইউনিয়নের মধ্যে যেকোন মানুষ ফোন করে তাদের চাহিদামত জিনিসপত্রের তালিকা জানাচ্ছেন। পরবর্তীতে নির্দিষ্ট সময়ে সেই তালিকা অনুযায়ী শুধুমাত্র বাজার মূল্যে তারা এসকল সামগ্রী সরবরাহ করছেন।

একাজে ১৫ জন তরুনের একটি দল টিম ওয়ার্ক হিসেবে কাজ করছে। এ কাজে তারা তিনটি মোটরসাইকেল ব্যবহার করছেন।তরুনদের এই সেবা গ্রহন করেছেন ওই এলাকার নন্দীকুজা গ্রামের ফারজানা রেজা তিনি বলেন, উনাদের দেয়া নম্বরে ফোন করে তিনি জিনিসপত্রের তালিকা জানিয়েছিলেন। একঘন্টার মধ্যেই তারা কোন ডেলিভারী চার্জ ছাড়া স্বেচ্ছাশ্রমে শুধুমাত্র ন্যায্য বাজার খরচ গ্রহন করে বাসায় এসে সবগুলো জিনিস পৌঁছিয়ে দিয়েছেন। তিনি করোনা দূর্যোগে মানুষকে ঘরে রাখতে উজানের কার্যক্রমকে কার্যকরী পদক্ষেপ বলে মনে করছেন।


এ ব্যাপারে এই সেবার উদ্যোক্তা ও ‘উজান’ এর সাধারণ সম্পাদক এমএলএইচ নয়ন বলেন,’আসলে আমরা এই দূর্যোগপূর্ণ সময়ে মানুষের পাশে দাঁড়াতে চাচ্ছি, সব সময় মাঠে থেকে মানুষকে সচেতন করছি। আর ফোন কলে খাবার তালিকা নিয়ে খাদ্য সরবরাহ সেবায় আমরা নিয়মিত সাড়া পাচ্ছি। মানবতার জন্য আমার সংগঠনের ১৫ জন কর্মী এ সেবা কার্যক্রমে যুক্ত হয়ে সাহসিকতার সঙ্গে কাজ করে চলেছেন। আমরা নিজেদের সাধ্যমত গরীব-অসহায়দের ইতিপূর্বে সাবান-মাস্কও বিতরণ করেছি। এর আগেও স্বেচ্ছাসেবী সংগঠণ উজানের প্রায় ২৫০ কর্মীরা রাস্তা সংস্কার, নিয়মিত রক্তদান, গরীব-অসহায়দের খাদ্য সহায়তা প্রদান করেছে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …