মঙ্গলবার , এপ্রিল ১৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের বাগাতিপাড়ায় ফেয়ার প্রাইস ডিলারদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ

নাটোরের বাগাতিপাড়ায় ফেয়ার প্রাইস ডিলারদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
নাটোরের বাগাতিপাড়ায় ফেয়ার প্রাইস ডিলারদের ডিলারশিপ না দিলে প্রাণনাশের হুমকী দিয়েছে প্রতিপক্ষ। ডিলারদের সাথে প্রশাসনের সভা চলাকালে হামলাও করে তারা। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলার নিয়োগকৃত ১০ জন ডিলার।

উপজেলার মালঞ্চি বাজারে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডিলার ও উপজেলা কৃষকলীগের সভাপতি মেহেদী হাসান দোলন। লিখিত বক্তব্যে বলা হয় বিগত সংসদ নির্বাচনে নাটোর-১ আসনে তারা (ডিলাররা) নৌকা প্রতিকের পক্ষে কাজ করেন। নির্বাচনে দলের মনোনিত প্রার্থী শহিদুল ইসলাম বকুল নির্বাচিত হন। কিন্তু উপজেলা নির্বাচনে তারা শহিদুল ইসলাম বকুলের ভাই স্বতন্ত্র প্রার্থী ওহিদুল ইসলাম গকুলের আনারস মার্কার পক্ষে কাজ না করে নৌকা প্রতিকের পক্ষে কাজ করেন। নির্বাচনে নৌকা প্রতিককে পরাজিত করে ওহিদুল ইসলাম গকুল জয়লাভ করেন।

গত ২৭ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল ১০ জন ডিলারকে তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে মর্মে তাঁর কার্যালয়ে মৌখিকভাবে ডেকে পাঠান। সেখানে গেলে তারা জানতে পারেন ১০ ডিলারের বিরুদ্ধে একই ভাষায় আলাদা আলাদা অভিযোগ করা হয়েছে যার কোন সত্যতা নেই। কোন কার্ডধারী এসব অভিযোগ করেননি।

ইউএনও অফিসে সভা চলাকালে ২০/২২ জন লোক নিজেদের সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের লোক বলে পরিচয় দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে ডিলারদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ডিলারশিপ ছেড়ে দিয়ে পালিয়ে যেতে বলে। নতুবা তাদেরকে হাতুড়ি দিয়ে পিটিয়ে এবং গুলি করে হত্যা করবে বলে হুমকী দিতে থাকে। তৎক্ষণাৎ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তারা বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে বক্তব্যে উল্লেখ করেন ডিলারদের প্রতিনিধি। এ ব্যাপারে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবী করেন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ওহিদুল ইসলাম গকুল বলেন, হামলাকারীরা বা হুমকীদাতারা তার কোন লোক নয় বরং ঠিকমত চাল না দেওয়ায় সাধারণ মানুষ তাদেরকে হুমকী-ধামকী দিয়ে থাকতে পারে।

এদিকে মালঞ্চি বাজারে বেশ কিছু নারী পুরুষ জানান, তারা ঠিকমত এবং মাপ মতো চাল পেয়ে থাকেন। চাল বিতরণে কখনও তারা ডিলারদের অনিয়ম দেখেননি।

আরও দেখুন

নাটোরে চেয়ারম্যান প্রার্থী ও তার ভাইকে অপহরণ ও নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন ও তার ভাই কলম …