শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / নাটোরের বড়াইগ্রামে ‘আনছারুল্লাহ বাংলা টিমে’র নামে অধ্যক্ষকে জীবণ নাশের হুমকি, নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

নাটোরের বড়াইগ্রামে ‘আনছারুল্লাহ বাংলা টিমে’র নামে অধ্যক্ষকে জীবণ নাশের হুমকি, নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়ইগ্রাম উপজেলার অন্যতম বিদ্যাপিঠ জোনাইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল আছর শফিউজ্জামান ও তাঁর পরিবারের সদস্যদের ‘আনছারুল্লা বাংলা টিমে’র নামে প্রাণ নাশের হুমকির প্রেক্ষিতে জীবণের নিরাপত্তা ও অভিযুক্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। বড়াইগ্রাম পৌরসভার লক্ষ্মীকোল বাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে ভূক্তভুগী অধ্যক্ষ আবুল আছর শফিউজ্জামান লিখিত বক্তব্যে প্রথমেই তার পরিচয় দিয়ে অভিযোগের মূল বিষয় বস্তু তুলে ধরেন। লিখিত বক্তব্যের শুরুতেই তিনি বলেন, আসামীগণ দীর্ঘদিন যাবৎ হীন স্বার্থ সিদ্ধির লক্ষে আমাকে নানা ভাবে নাজেহাল করে আসছে।

ঘটনার সূত্রপাত হয় জোনাইল ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ(ভাইস-প্রিন্সিপাল) নিয়োগকে কেন্দ্র করে। আসামীগণের মনোনীত প্রার্থীকে অনৈতিভাবে নিয়োগ দেয়ার জন্য আমার উপর নানা ভাবে চাপ সৃষ্টি করা হয়। অবশেষে সকল চাপ উপেক্ষা করে সরকারি নীতি মালা অনুসারে বিধি মোতাবেক নিয়োগ বোর্ড সু-সম্পন্ন করা হয়। প্রকাশ থাকে যে, নাটোর রানী ভবানী সরকারি মহিলা কলেজে উপাধ্যক্ষ(ভাইস-প্রিন্সিপাল) পদে নিয়োগ বোর্ড শেষ করে জোনাইলে ফেরার পথে উক্ত আসামীগণ ভারাটিয়া ক্যাডার বাহিনীর মাধ্যমে বড়াইগ্রামের আহম্মাদপুর বাজারে আমাকে এবং আমার সঙ্গি একজন শিক্ষককে লাঞ্ছিত করে সাথে থাকা কাগজ-পত্র ছিনিয়ে নিয়ে যায়। যদিও সেখানে নিয়োগ সংক্রান্ত কোন কাগজ-পত্র ছিলো না। শেষ পর্যন্ত অনেক প্রতিকুলতার মাঝে অত্র কলেজে উপাধ্যক্ষ(ভাইস-প্রিন্সিপাল) নিয়োগ কার্যক্রম সমাপ্ত হয়।

এছাড়াও তিনি বলেন, পরবর্তিতে এই আসামীগণ কিছু উঙ্খৃল সন্ত্রাসীদের নিয়ে আমার বাসায় চড়াও হয় এবং চাঁদা প্রদানের জন্য চাপা-চাপি করতে থাকে। এক পর্যায়ে জীবণ রক্ষায় ৫০০০/=(পাঁচ হাজার) টাকা চাঁদা দিতে বাধ্য হই। এরপরও ঐ আসামীগণ প্রতিনিয়ত আমাকে ও আমার সন্তানদের জীবণ্যাশের হুমকি দিতে থাকে। গত ২০২০ইং সালের মে মাসে ১নং আসামী মাসুম হোসেন চৌমুহান মৌজার আর.এস.এ-৩০২০নং দাগে আমার ভাই আলহাজ্ব শহিদুল্লাহ সরকারের জমিতে ভেকু দিয়ে জোড় পূর্বক পুকুর খননের চেষ্ঠা করে। আমার ভাই ডিসি বরাবর পুকুর খনন বন্ধের অভিযোগ করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তা বন্ধ হয় এবং উক্ত জমিতে কোর্ট কর্তৃক ইনজেকশান জারী করা হয়। এতে আসামীগণ আরও ক্ষীপ্ত হয়ে ওঠে। ২০২১ইং সালে এপ্রিল মাসে ১নং আসামী মাসুম হোসেন সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে একই জমিতে ভেকু নামিয়ে পুকুর খনন শুরু করলে ইউ.এন.ও বড়াইগ্রাম তড়িৎ ব্যাবস্থা নিলে অবৈধ পুকুর খনন কার্যক্রম বন্ধ হয়।

শফিউজ্জামান আরও বলেন, এরই ধারাবাহিকতায় ১নং আসামী মাসুম হোসেন ও তার সহযোগীরা রোজার শুরুতে আমার বাসার বেলকুনীতে “আনছারুল্লাহ বাংলাটিমের” পরিচয়ে চিঠি ফেলে যায়। পবিত্র ঈদুল ফিতরের তিন দিন পূর্বে একই সংগঠনের নামে আরও একটি পত্র ফেলে যায়। পত্রে আমাকে এবং আমার ছেলে মেয়েদের মাথা কেটে নেয়া হবে মর্মে হুমকি দেয়া হয়। এবং আমার দেয়া থানায় অভিযোগপত্রে উল্লেখিত স্বাক্ষীদের মাধ্যমে ১নং আসামী মাসুম হোসেন, ২নং আসামী আবু তালেব এই চিঠি আমাকে দিয়েছে বলে অবহিত করে। সর্বশেষ গত পবিত্র ঈদুল ফিতরের দিন জুম্মার নামাজ শেষে আমাদের চৌমুহান উত্তর পাড়া ‘বায়তুল আমান জামে মসজিদের” অভ্যন্তরে উক্ত আসামীগণ আমার উপর চড়াও হলে উপস্থিত মসল্লিদের বাধার মুখে তারা মসজিদ ত্যাগ করে। বর্তমানে আসামীগণ আমার অভিযোগ পত্রে উল্লিখিত স্বাক্ষীদের বাড়ি বাড়ি গিয়ে প্রাণ নাশের হুমকি দিচ্ছে।

সবশেষে তিনি বলেন, বর্তমানে আমি এবং আমার পরিবার চরম নিরাপত্তা হীনতায় ভূগছি। আমি আপনাদের মাধ্যমে আমার এবং আমার পরিবারের নিরাপত্তার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। এহেন কর্মকান্ডের জন্য আসামীদের দৃষ্টান্ত মূলক শাস্তি কামনা করছি।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …