রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নাটোরের বড়াইগ্রামের আ’লীগ নেতা আয়নাল হত্যার রায় সোহরাব এবং কোরবানের মৃত্যুদন্ড

নাটোরের বড়াইগ্রামের আ’লীগ নেতা আয়নাল হত্যার রায় সোহরাব এবং কোরবানের মৃত্যুদন্ড

নিজস্ব প্রতিবেদক:
দীর্ঘ ১৮ বছর পর নাটোরের বহুল আলোচিত নাটোরের বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ডা. আয়নাল হক হত্যা মামলার রায় হয়েছে আজ। রায়ে সোহরাব এবং কোরবানের মৃত্যুদন্ডাদেশ এবং বাকী ১১ জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

সোমবার দুপুরে জনাকীর্ণ আদালতে এই মামলার রায় ঘোষণা করা হয়। নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান সিদ্দিক আলোচিত এই হত্যা মামলার রায় দেন। জজ কোর্টের পিপি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, এই রায়ে তারা সন্তুষ্ট নন। তারা অন্য আসামীদের খালাসের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

অপরদিকে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাচ্চু জানান, এটি একটি রাজনৈতিক হয়রানিমূলক মামলা। আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল দায়ের করব। উল্লেখ্য ২০০২ সালের ২৯ মার্চ বড়াইগ্রামের বনপাড়া বাজারে বিএনপি জোটের ক্যাডাররা প্রকাশ্যে পিটিয়ে ও অস্ত্রের আঘাতে উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হককে হত্যা করে।

ওই ঘটনায় ডা. আয়নাল হকের পুত্রবধূ নাজমা রহমান বাদী হয়ে মোট ১৭ জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেন। ইতোমধ্যে চারজন আসামি মৃত্যুবরণ করেছেন।

আরও দেখুন

লালপুরে  শিক্ষা বিষয়ক সেমিনার ও মত বিনিময় সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার  (৫ অক্টোবর ) নাটোরের লালপুর উপজেলার কলস নগর উচ্চ বিদ্যালয়ে  সকাল …