নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের বড়াইগ্রামের আগুনে পুড়লো ২০ বিঘা পান বরজ

নাটোরের বড়াইগ্রামের আগুনে পুড়লো ২০ বিঘা পান বরজ

নাটোর প্রতিনিধি:

বড়াইগ্রামের আগুনে পুড়লো ৩০ বিঘা পান বরজ

নাটোরের বড়াইগ্রামে শুকনো সিমগাছ পুড়তে গিয়ে তার আগুনে ৫০ বিঘা পান বরজ পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার দুপুরে উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের বাপডোব মন্ডলপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। এতে অন্তত ৫ কোটি টাকার সম্পদ লোকসান হয়েছে বলে ধারনা করছ ফায়ার সার্ভিস কর্মীরা।

বনপাড়া ফায়ার সার্ভিস, স্থানীয় ইউপি চেয়ারম্যান মমিন আলী ও প্রত্যক্ষদর্শী মাধ্যম জানা যায়, বাগডোব মন্ডলপাড়া এলাকার গুচ্ছগ্রাম সংলগ্ন পতিত জমিতে শুকনো সিমের গাছ পুড়াচ্ছিলেন নিজাম উদ্দিন। এসময় জমি সংলগ্ন পান বরজে আগুন ছড়িয়ে পড়ে। তাপদাহের কারনে দ্রæত আগুন অন্যান্য পান বরজে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বনপাড়া থেকে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে স্থানীয়দের সহায়তা নিয়ে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে অন্তত ৫০ বিঘা জমির পান বরজ পুড়ে ছাই হয়ে যায়।


বরজ মালিক জামাত আলী ও খতিব আলী জানান, তাদের প্রত্যেকের ৩ বিঘা করে পান বরজ ছিল। প্রতি বিঘা জমি পুড়ে অন্তত ১০ থেকে ১২ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। পরিবারের আয়ের একমাত্র উৎস ছিল পান বরজ। এখন আগামী দিন গুলি কেমনে পারিবার পরিজন নিয়ে পার করবো সেটা ভাবলেই চোখে অন্ধকার দেখছি।

আরও দেখুন

রাজনৈতিক কর্মী হিসেবে আওয়ামী লীগ আমাদের স্থায়ী ঠিকানা -পলক

নিজস্ব প্রতিবেদক: নাটোর ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, …