রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গা / নাটোরের নলডাঙ্গায় দ্বিতীয় দফা বন্যায় বিপর্যস্ত

নাটোরের নলডাঙ্গায় দ্বিতীয় দফা বন্যায় বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
অতিরিক্ত বৃষ্টি ও প্রবল বন্যায় বিপর্যস্ত হয়ে পরেছে নাটোর নলডাঙ্গা উপজেলার জনজীবন । চারদিকি যেদিকে চোখ যাবে, চোখে পরবে শুধু পানি আর পানি । বাড়িঘর, বসতবাড়ি রাস্তাঘাট, সবি প্রায় পানির অনেকটা নিচে তলিয়ে গেছে । এমন অবস্থায় আশ্রয় কেন্দ্রে ভীড় জমেছে মানুষের । দোকানপাট সব কোমর পানিতে ডুবে থাকায় দেখা দিয়েছে নিত্যপ্রয়োনীয় জিনিসপাতির টানাপোড়ন।

নলডাঙ্গা উপজেলার সিমান্তবর্তী গ্রাম সড়কুতিয়া – যে গ্রামের বার আনা পরিবার এখন চরমভাবে বিপাকে পরেছে। যদিও কারো কারো বাড়ি এখনও শুকনো ডাঙায় থাকলেও বাড়ি থেকে বের হতে চাইলে ভাঙতে হচ্ছে বুক পানি। সড়কুতিয়া গ্রামের তালতলা বাজার- যেটা পুরোটাই এখন পানির নিচে ।

নলডাঙ্গা উপজেলার মাধনগর , বাঁশিলা , ভট্টপাড়া ,দুর্লভপুর, খাজুরা, পিপরুল সহ উপজেলার প্রায় অধিকাংশের’ও বেশী এলাকা চরমভাবে প্লাবিত হয়ে আছে । সবথেকে বড় বিপাকে পরেছে মাটির বাড়িওয়ালা লোকজন – দেয়াল ধসে পরার আতংকে রাতে ঘুমাতেও পারছেন’না তারা । বন্যায় ভেসে গেছে পুকুর, গরুর খামার, মুরগির খামার’সহ পানের বরজ।নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, উপজেলার প্রতিটি গ্রামে ঘুরে ঘুরে খোঁজখবর নেওয়া হচ্ছে ও পাশাপাশি বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ’সহ তাদের’কে নিরাপদ আশ্রায়ে নেওয়ার কাজ’চলছে । তিনি আর’ও বলেন – যতদিন না বন্যার এই দুঃসময় কাটিয়ে স্বাভাবিক চলাফেরা করতে পারছে ততদিন সরকারের তরফ থেকে ত্রাণ কার্যক্রম চালু থাকবে ।

আরও দেখুন

লালপুরে  শিক্ষা বিষয়ক সেমিনার ও মত বিনিময় সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার  (৫ অক্টোবর ) নাটোরের লালপুর উপজেলার কলস নগর উচ্চ বিদ্যালয়ে  সকাল …