বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের চারটি সংসদীয় আসনে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু

নাটোরের চারটি সংসদীয় আসনে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের চারটি সংসদীয় আসনে উৎসবমুখর পরিবেশে ও শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ  রবিবার সকাল ৮ টা থেকে একযোগে ৫৬৬টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। জেলার ৪টি আসনে মোট ১৪,৬২,৬৯৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৭,৩১,১৯৫ জন, নারী ভোটার সংখ্যা ৭,৩১,৪৯০ জন এবং হিজরা ১০ জন। জেলার সব খানেই তীব্র শীত উপেক্ষা করে সকাল থেকে নারী-পুরুষ ভোটারদের সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। সকালের দিকে নারী ভোটারদের উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সাথে সাথে তা বাড়তে থাকে। ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে চার স্তর বিশিষ্ট বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের নিরাপত্তা ছাড়াও একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে র‌্যাব, বিজিবি ও সেনা সদস্যরা।

পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম জানান, ৫৬৬টি কেন্দ্রের মধ্যে ৩০২টি গুরুত্বপূর্ণ এবং ২৬৪টি সাধারণ। সাধারণ ভোট কেন্দ্রসমূহে একজন সশস্ত্র পুলিশ সদস্য এবং দুইটি অস্ত্রসহ ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে একজন অতিরিক্ত সশস্ত্র পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। জেলার আটটি পৌরসভা এবং ৫২টি ইউনিয়নে পুলিশের একটি করে মোবাইল টিম এবং সাতটি উপজেলায় একটি করে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। 

জেলা প্রশাসক এবং নির্বাচনের রিটার্নিং অফিসার আবু নাছের ভ‚ঁঞা বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সব ধরণের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের দায়িত্বে আটজন জুডিশিয়াল এবং ২৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ছাড়াও সহকারী জজের নেতৃত্বে চারটি ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটি কাজ করে যাচ্ছে। আইন-শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে চারটি সংসদীয় আসনে এক হাজার ২৫৪ পুলিশ, ৫৬ জন ব্যাটালিয়নসহ মোট ছয় হাজার ৮৪৮ আনসার, ৫৬ র‌্যাব সদস্য, ৩৩৭ বিজিবি সদস্য এবং সেনাবাহিনীর ৪০৮ সদস্য দায়িত্ব পালন করছেন। সর্বোত্তম নিরাপত্তায় সুরক্ষিত থেকে ভোটারবৃন্দ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সক্ষম হবেন। এদিকে আজ সকাল ৯ টায় সিংড়া ৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী নৌকা প্রতীকের অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক সিংড়া গোল ই আফরোজ সরকারি কলেজ কেন্দ্রে তার ভোট প্রদান করেন।

আরও দেখুন

সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। পৌর শহরের সরকারপাড়া …