বৃহস্পতিবার , মার্চ ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / নাটোরের গুরুদাসপুরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দোষীদের আটক ও এসিল্যান্ড এবং ওসি’র প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নাটোরের গুরুদাসপুরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দোষীদের আটক ও এসিল্যান্ড এবং ওসি’র প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের গুরুদাসপুরে কৃষি জমিতে অবৈধ পুকুর খননে সংবাদ সংগ্রহের জের ধরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দোষীদের আটক ও এসিল্যান্ড এবং ওসি’র প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে উপজেলার সাংবাদিকবৃন্দ।
আজ বৃহস্পতিবার দুপুরে গুরুদাসপুর থানা এলাকায় শাপলা চত্বরে উপজেলা সাংবাদিকদের আয়োজনে ওই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনকালে বক্তব্য রাখেন গুরুদাসপুর প্রেসক্লাবের সভাপতি যুগান্তর পত্রিকার প্রতিনিধি দিল মোহাম্মদ, সাধারণ সম্পাদক ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি মাজেম আলী,  যুগ্ম-সাধারণ সম্পাদক মোহনা টিভির প্রতিনিধি মিজানুর রহমান, চলনবিল প্রেসক্লাবের সভাপতি কালের কন্ঠ প্রতিনিধি আক্কাছ আলী,বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের সভাপতি যুগান্তর পত্রিকার প্রতিনিধি অহিদুল ইসলামসহ সাংবাদিকবৃন্দ।

এ সময় বক্তারা সমকাল পত্রিকার প্রতিনিধি নাজমুল হাসানসহ সকল সাংবাদিকদের ওপর হামলাকারী অবৈধ পুকুর খননকারী সন্ত্রাসী নান্নু মোল্লাসহ তার সহযোগীদের ৭২ঘন্টার মধ্যে আটক ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহেদী হাসান শাকিল ও ওসি আব্দুল মতিনের প্রত্যাহারের দাবি করেন। অন্যথায় কঠোর কর্মসূচীর হুশিয়ারী দেন তাঁরা। এ মানববন্ধনে সাংবাদিকবৃন্দ ছাড়াও নানা শ্রেীণপেশার মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য গতকাল বুধবার সন্ধ্যার দিকে উপজেলা এসিল্যান্ড ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিতিতে থানা ও উপজেলা প্রশাসন পুকুর খনন কাজে ব্যবহৃত একটি এক্সেকেভেটর জব্দ করেন নান্নু মোল্লার পুকুরের পাশ থেকে। খবর পেয়ে সংবাদ সংগ্রহে যান গুরুদাসপুর প্রেসক্লাবের ৮ থেকে ১০ জন সাংবাদিক। ফসলি জমি নষ্ট করে অবৈধ পুকুর খননের সংবাদ প্রকাশের জের ধরে উপজেলার বিয়াঘাট ইউনিয়নের দুর্গাপুর সুইজগেট মসজিদের কাছে সাংবাদিকদের ওপর হামলা চালায় অবৈধ পুকুর খননকারী চক্রের সন্ত্রাসী বাহিনী।
হামলায় গুরুতর আহত হন দৈনিক সমকালের গুরুদাসপুর উপজেলা প্রতিনিধি নাজমুল হাসান। আহত নাজমুলকে উদ্ধার করে প্রথমে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

আরও দেখুন

নাটোরে দুই মুরগি বিক্রেতাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নাটোরের দুই মুরগি বিক্রেতাকে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক …