বৃহস্পতিবার , এপ্রিল ১৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / নাটোরের গুরুদাসপুরে যৌতুকের বলি এক গৃহবধূ

নাটোরের গুরুদাসপুরে যৌতুকের বলি এক গৃহবধূ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে যৌতুকের বলি হয়েছে শারমিন আক্তার (২২) বলে অভিযোগ উঠেছে। যৌতুকের জন্য প্রতিনিয়ত শাশুড়ির লাঞ্ছনা গঞ্জনা শুনতে শুনতে আত্মহত্যার পথ বেছে নেয় শারমিন। ঘটনাটি ঘটেছে উপজেলার পোয়ালশুড়া কান্দিপাড়া গ্রামে ।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকেলে ওই গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্বার করেছেন গুরুদাসপুর থানা পুলিশ। পুলিশ লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য নাটোর মর্গে প্রেরণ করেছেন। জানাগেছে, গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের ফারুক ফকিরের মেয়ে শারমিন আক্তার (২২) সাথে একই উপজেলার ধারাবারিষা ইউনিয়নের পোয়ালশুড়া কান্দিপাড়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে সোহাগ (২৭) সাথে ১ বছর পূর্বে প্রেমের সম্পর্কের জের ধরে বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামীর সংসারে প্রতিনিয়ত ঝগড়া বিবাদ লেগে থাকতো। শ্বাশুড়ির সাথে মাঝে মধ্যেই যৌতুক নিয়ে শারমিনের কথা কাটাকাটি হতো। প্রায়ই যৌতুকের টাকার জন্য তার শ্বাশুড়ি তাকে চাপ প্রয়োগ করতো।

শত চেষ্টা করেও মেয়েটা ১ বছর ঘরসংসার করে আসছিলো। বৃহস্পতিবার সকালে শ্বাশুড়ি আবারও গালিগালাজ করলে সে চিরকুট লিখে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে। চিরকুটে শারমিন লিখে, আমার বাবা তিন লক্ষ টাকা দেওয়ার পরেও আমার শ্বাশুড়ি আমাকে জ্বালায়। তার মন ভরে নাই। আপনেরা সবাই দেখেন তার ছেলের কত কোটি টাকা দিয়ে বিয়ে দেয়। মেয়ের বাবা ফারুক ফকির বলেন, বিয়েতে ৫ লক্ষ টাকা যৌতুক হিসাবে দেওয়ার কথা থাকলেও প্রথমেই মেয়ে জামাইকে নগদ ৩ লক্ষ টাকা ও ৮০ হাজার টাকার আসবাবপত্র দেওয়া হয়েছে।

বাকি দুই লক্ষ টাকা অচিরেই দেওয়ার কথা রয়েছে। তার পরেও মেয়েকে জামাই, শ্বাশুড়ি, শ্বশুর মিলে প্রায়ই যৌতুকের জন্য শারীরিক ও মানসিকভাবে নিযার্তন করতো। আমার মেয়েকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে বলে তিনি দাবি করেন। মেয়ের মা বলেন, আমার মেয়েকে তারা পরিকল্পিতভাবে হত্যা করে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যার নাটক করেছেন।

আমার মেয়েকে তারা শারীরিক ও মানসিকভাবে নিযার্তন করে হত্যা করেছে। তিনি তার মেয়ে হত্যার বিচার দাবি করেন। গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম বলেন, লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আত্মহত্যা প্রচারণায় বিষয়ে একটি মামলা হয়েছে। যার কারনে অভিযুক্ত সাগর, তার মা এবং বাবাকে আটক দেখানো হয়েছে। মৃত্যুর পূর্বে মেয়েটি একটি চিরকুট লিখে গেছেন বলে স্বীকার করেন তিনি।

আরও দেখুন

পুকুর সেচতে গিয়ে মৃত্যু 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বড়াইগ্রামে পুকুর সেচতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে  আল মামুন (২৫) নামের এক যুবক …