নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / নাটোরের গুরুদাসপুরে এক দিনে দুই আত্মহত্যা

নাটোরের গুরুদাসপুরে এক দিনে দুই আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক,গুরুদাসপুরঃ
নাটোরের গুরুদাসপুর উপজেলার পৌরসদরের উত্তরনাড়ী ও সাবগাড়ী গ্রামে একই দিনে দুইটি আত্মহত্যার ঘটনা ঘটেছে। কিছুদিন আগে তিন ভাই বোনের মধ্যে এসএসসি পরীক্ষার্থী ভাই পলাশ ও বোন শাপলা একসাথে আত্মহত্যা করে মারা যায়। বছর না পেরুতেই এক মাত্র ছোট বোন শান্তনা (১৫) গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন শুক্রবার মধ্যরাতে। আত্মহত্যায় শান্তনা বাড়ীতে এখন সদস্য শূন্য।

প্রতিবছরই ওই পরিবারে আত্মহত্যার ঘটনা ঘটছে। এমন আত্মহত্যার ঘটনায় শঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী। শান্তনা গুরুদাসপুর পৌর সদরের উত্তরনারীবাড়ি মহল্লার শুকচানের মেয়ে।
উত্তরনারীবাড়ির কমিশনার মজিবুর রহমান বলেন- এর আগেও এই পরিবার থেকে আত্মহত্যার ঘটনা ঘটেছে। পারিবারিক কলহের জেরে ওই ঘটনা ঘটেছিল।

এদিকে একই রাতে পাশর্বর্তী সাবগাড়ি এলাকায় ইতিয়ারা নামের এক গৃহবধু পাঁচ মাসের সন্তান রেখে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশ সকালে লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়- কিশোরী শান্তনা প্রেমে ব্যর্থ হয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।

এছাড়া পুলিশ সদস্যের স্ত্রী ইতিয়ারাকে যৌতুকের কারণে প্রায়ই নির্যাতনের শিকার হতে হতো। চাচা সাবেক অধ্যক্ষ ওমর আলী বলেন- বিয়ের সময় ইতিয়ারার স্বামী এনামুলকে ৮ লাখ টাকা যৌতুক দেওয়া হয়েছিল। কিন্তু এতো টাকা পাওয়ার পরও বিয়ের পর থেকেই ইতিয়াকে শারীরিক নির্যাতন করা হতো। পাঁচ মাস আগে ইতিয়ারার কোলজুড়ে একটি সন্তান আসে। তবুও কম ছিলনা নির্যাতনের মাত্রা। নির্যাতন সহ্য করতে না পেরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম বলেন- আত্মহত্যার শিকার লাশদুটি উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। আত্মহত্যার কারণ অনুসন্ধান করা হচ্ছে।

আরও দেখুন

নন্দীগ্রামে খরিপ-২ মৌসুমে বিনামূল্যে বীজ ও সার পেলো ১৬৮০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক

নিজস্ব প্রতিবেদক:নন্দীগ্রাম (বগুড়া) ২০২৩-২০২৪ অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আমন ধানের বীজ …