রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গা থানা পুলিশের সহযোগিতায় উপকারভোগী ফিরে পেলেন তার বিধবা ভাতা

নলডাঙ্গা থানা পুলিশের সহযোগিতায় উপকারভোগী ফিরে পেলেন তার বিধবা ভাতা

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
ঘরে বসে ভাতা তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে শুরু হয়েছে ভাতাভোগীদের জন্য ম্যানেজমেন্ট ইনফরমেশান সিস্টেম (এমআইএস)। ভাতাভোগীদের মোবাইল নম্বরে চুক্তি অনুযায়ী নগদ বা বিকাশ কোম্পানি এন্ট্রিকৃত মোবাইল নম্বরে ভাতাভোগীদের টাকা পাঠায়। কিন্তু নগদ বা বিকাশ কোম্পানির এজেন্টের লোকজনের উদাসীনতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামাজিক নিরাপত্তা কর্মসূচি ওয়েবসাইটে ভাতাভোগীদের মোবাইল নম্বর ভুল এন্ট্রি দেন।

ফলে উপজেলায় বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতাভোগীরা পড়েছেন ভোগান্তিতে। তাদের দেওয়া নম্বরে টাকা না গিয়ে চলে যাচ্ছে অজ্ঞাত নম্বরে। আর ভোগান্তির শিকার হচ্ছেন উপকারভোগীরা। এমন ভোগান্তির শিকার হয়েছেন নাটোরের নলডাঙ্গা উপজেলার নলডাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের (ব্রহ্মপুর ইউনিয়নের পূর্ব পাড়া ) মৃত আঃ জলিল এর স্ত্রী বেগম (৬৫)। পরে অসহায় এই নারী শরণাপন্ন হয় নলডাঙ্গা থানা পুলিশের।

নলডাঙ্গা থানা সূত্রে জানা যায়, বয়স্ক ভাতার টাকা যথাসময়ে বেগমের নিজ বিকাশ নম্বরে না আসায় গত ৮ আগস্ট ২০২১ তারিখে টাকা ফেরত পাওয়ার জন্য নলডাঙ্গা থানায় অভিযোগ করেন। অভিযোগটি খতিয়ে দেখে টাকা উদ্ধারের জন্য এএসআই আজগর আলীকে দ্বায়িত্ব দিলে, এসআই মোশাররফ ও এএসআই আজগর মিলে বিকাশ এজেন্ট ঢাকা অফিসের সহযোগিতা নিয়ে ব্রাহ্মবাড়িয়ার নবীনগর থেকে বয়স্ক ভাতার টাকা উদ্ধার করা হয়। মঙ্গলবার(২৪ আগস্ট) উদ্ধারকৃত বয়স্ক ভাতার ৪৫০০ টাকা বেগমের হাতে তুলে দেয় নলডাঙ্গা থানা পুলিশ।

বয়স্ক ভাতার টাকা ফেরত পেয়ে বেগম বলেন, পুলিশের একান্ত সহযোগিতায় টাকা ফেরত পেয়ে আমি খুব খুশি।

নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, অভিযোগটি গুরুত্বের সঙ্গে নিয়ে দ্রুততর ব্যবস্থায় টাকা উদ্ধার করে তা ভুক্তভোগির নিকট ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি এবং প্রতিটি অভিযোগই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। যা দ্রুততার সাথে সমাধানের চেষ্টাা করি।

আরও দেখুন

গাছের সাথে বেঁধে নির্যাতন-আসামি গ্রেফতারে অনীহা পুলিশের

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:নাটোরের বাগাতিপাড়ার কৈচরপাড়া গ্রামে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় মারপিট করে নির্যাতন ও …