রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গায় বিদ্রোহী মেয়র প্রার্থী সাহেব আলী বহিস্কার

নলডাঙ্গায় বিদ্রোহী মেয়র প্রার্থী সাহেব আলী বহিস্কার

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের নলডাঙ্গা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সাহেব আলীকে পৌর আওয়ামী লীগের সহ সভাপতি এবং আওয়ামী লীগের সকল প্রকার পদ থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে।

বুধবার বিকেলে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে উপজেলা আওয়মী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু, নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম পিয়াস, নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির উপস্থিত ছিলেন।

বহিষ্কারের ঘোষণা পাঠ করেন নলডাঙ্গা পৌর কমিটির সভাপতি শরিফুল ইসলাম পিয়াস। দলীয় শৃঙ্খলা ভঙ্গ, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সভাতে সর্বসম্মতিক্রমে সাহেব আলীকে আজীবন বহিস্কার করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী বহিস্কারের সুপারিশ জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হবেবলে জানানো হয়।

উল্লেখ্য, উক্ত সভায় সাহেব আলীকে নির্বাচনে কোনরূপ সহযোগিতা না করতে দলের সর্বস্তরের নেতাকর্মীদের নির্দেশ দেন নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর আলী ও নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু।

এছাড়াও, উক্ত বহিষ্কারের অনুলিপি আগামী ৩১ ডিসেম্বর নাটোর জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ এর কর্যালয়ে পাঠানো হবে মর্মে জানা যায়।

বহিষ্কারের প্রতিক্রিয়ায় নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিদ্রোহী মেয়র প্রার্থী সাহেব আলী জানান, আমি লোকমুখে বহিষ্কারের সংবাদ পেয়েছি। এই বহিষ্কার বিধিসম্মত হয়নি। তারা আমাকে বহিষ্কার করতে পারেন না। তারা আমাকে কারণ দর্শানোর নোটিশ না দিয়ে এবং আমার আত্মপক্ষ সমর্থন করার সুযোগ না দিয়েই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।
তিনি আরো জানান, আমি সংসদ সদস্য শিমুলের প্রতিশ্রুতিবদ্ধ প্রার্থী। তিনি আমাকে কথা দিয়েছিলেন নলডাঙ্গা পৌর নির্বাচনে একক মেয়র প্রার্থী করবেন। আমাকে যেহেতু কাউন্সিলে সম্মানজনক কোনো পদও দেয়া হয়নি বরং ডিমোশন করা হযয়েছে। তাই আমি আওয়ামী লীগে থাকলেই কী আর না থাকলেই বা কী?

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …