শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গায় নন-এমপিও শিক্ষকদের চেক, ঢেউটিন ও সেলাই মেশিন বিতরণ

নলডাঙ্গায় নন-এমপিও শিক্ষকদের চেক, ঢেউটিন ও সেলাই মেশিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
নাটোরের নলডাঙ্গায় গরীব ও মেধাবী নারীদের মাঝে সেলাই মেশিন, ঐচ্ছিক তহবিলের চেক প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ,নন-এমপিও শিক্ষকদের অনুকূলে প্রধানমন্ত্রীর অনুদানের চেক এবং গাছের চারা বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দীলিপ কুমার দাস, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর, সাধারন সম্পাদক মুশফিকুর রহমান মুকু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, নলডাঙ্গা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সাহেব আলী, মাধনগর ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন দেওয়ান প্রমুখ।

প্রধানমন্ত্রীর অনুদানের নন-এমপিও ১৮০ জন শিক্ষকদের মধ্যে ৬ লাখ টাকার চেক, গরীব ও মেধাবী নারীদের মাঝে ৩৩টি সেলাই মেশিন, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত ২০ জনের মাঝে ২০ বান্ডিল ঢেউটিন প্রতিজনকে নগদ ৩ হাজার টাকা, সংসদ সদস্য ঐচ্ছিক তহবিল হতে ৩৩ জনকে ১ লাখ ৩৩ হাজার টাকা, শশ্মান ও একটি মাদ্রসায় ২৫ হাজার টাকা করে দেওয়া হয়।

এছাড়া রাষ্ট্রপতির অনুদানের ২০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

এ সময় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, সম্প্রতিকালে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা অসহায় হয়ে মানবেতর জীবনযাপন করছেন। প্রধানমন্ত্রী জনোনেত্রী শেখ হাসিনা নন-এমপিওভুক্ত শিক্ষকদের ও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্তদের প্রণোদনা দিয়ে তাদের দুঃখের সাথী হয়েছেন। আগামীতে যোগ্য সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে বলে আশ্বাস দেন তিনি।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …