শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / নবাবগঞ্জে চোরাই গরুসহ চোর আটক

নবাবগঞ্জে চোরাই গরুসহ চোর আটক

নিজস্ব প্রতিবেদক: 

দিনাজপুর নবাবগঞ্জ মাহমুদপুর ইউনিয়নের হাতভাঙ্গী গ্রাম থেকে মো.লুৎফর রহমান (৫০) এর বাড়ীর গোয়াল ঘরের ভিতর থেকে গত (৩০ এপ্রিল)আনুমানিক রাত ১১ টা থেকে (১ মে) ভোর ৫ টার মধ্যে দুইটি গাভী গরু চুরি হয়।

গরু দুটির অনুমানিক মূল্য এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা। পরে তিনি ও তার পরিবারের লোকজন চুরি হওয়া গরু ২ টি অনুসন্ধানকালীন গত (৪ মে) ঘোড়াঘাট কুলানন্দপুর গ্রাম হতে চুরি হওয়া দুইটি গরুর মধ্যে একটি গরু স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে বাড়ীতে নিয়ে আসেন।
পুলিশ সুত্রে জানাযায়, অপর একটি গরুর জন্য মো. লুৎফর রহমানের স্ত্রী মোছা.পেস্তা বেগম নবাবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। দায়ের করা মামলা তদন্তকালে চুরি হওয়া অপর গরু টি উদ্ধার ও ঘটনার সঙ্গে জড়িত আসামীদেরকে গ্রেফতারের জন্য এসআই বিভূতিভূষণ ব্রতী রায় ও সঙ্গীয় অফিসার ও ফ্রোসের সহযোগিতায় অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তির সহায়তা ও সোর্সের দেয়া তথ্য অনুযায়ী  চুরির ঘটনার সাথে জড়িত চোরদের শনাক্ত করেন ।

ঘোড়াঘাট কুলানন্দপুর গ্রামের কুলানন্দপুর উচ্চ বিদ্যালয়ের পিছনে উত্তর পশ্চিম কোনে বাঁশ ঝাড়ে রশি দিয়ে বাধা অবস্থায় চুরি হওয়া অপর গরুটি উদ্ধার করে পুলিশ।

মামলা সূত্রে জানাযায়, ঘটনার সাথে জড়িত শনাক্তকৃত একজনকে আটক করেছে পুলিশ আটককৃত আসামি হলেন, একই গ্রামের ইদ্রিস আলীর ছেলে মো. মামুদুল ইসলাম (৪৩) কে (৯ মে ) মঙ্গলবার তার নিজ বসতবাড়ি হতে রাত ৩ টার সময় তাকে গ্রেপ্তার করা হয়।
নবাবগঞ্জ  থানার অফিসার ইনর্চাজ (ওসি) ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গরু চুরির ঘটনায় আটককৃত আসামিকে প্রয়োজনীয় কাগজপত্র সহ বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। গরু চোর চক্রের পুরো সিন্ডিকেটকে ধরার জন্য নবাবগঞ্জ থানা পুলিশের একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করছে।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …