বৃহস্পতিবার , এপ্রিল ২৫ ২০২৪
নীড় পাতা / জাতীয় / নন-ক্যাডারের শূন্যপদ নির্দিষ্ট করা হয়েছে

নন-ক্যাডারের শূন্যপদ নির্দিষ্ট করা হয়েছে

নিউজ ডেস্ক:
চলমান চারটি বিসিএসের নন-ক্যাডারে কোন বিসিএসের জন্য কত পদ বরাদ্দ, তা নির্দিষ্ট করে দিয়েছে সরকার। এ সংক্রান্ত চিঠি সরকারি কর্মকমিশনে (পিএসসি) পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে সবচেয়ে বেশি পদ বরাদ্দ পেয়েছেন ৪০তম বিসিএসের নন-ক্যাডারের তালিকায় থাকা প্রার্থীরা। জনপ্রশাসন মন্ত্রণালয় এবং পিএসসির সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ শাখার একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, বিধি অনুসারে কোন বিসিএসে কত পদ বরাদ্দ, তা নির্দিষ্ট করে দিতে পিএসসি মন্ত্রণালয়ে যে চিঠি দিয়েছিল, তার উত্তর দেওয়া হয়েছে। সেই চিঠিতে ৪০, ৪১, ৪৩ ও ৪৪ বিসিএসের কোনটির নন-ক্যাডারের জন্য কত পদ, তা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। চাহিদা অনুসারে কয়েক দিন আগে চিঠি

পিএসসিতে পাঠানো হয়েছে। সেখানে পদ নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

৪০তম বিসিএসের জন্য সবচেয়ে বেশি পদ বরাদ্দ রাখা হয়েছে জানিয়ে এই কর্মকর্তা বলেন, সরকার চাইলে অন্য বিসিএসের পদও বাড়াতে পারে। সে সুযোগ রেখে কাজ চলছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে নতুন বিসিএসের বিজ্ঞপ্তিতে ক্যাডার পদের পাশাপাশি নন-ক্যাডার পদের সংখ্যাও উল্লেখ থাকবে। তবে চলমান চারটি বিসিএসের ক্ষেত্রে কোন বিসিএসের সময় কোন শূন্য পদের চাহিদা এসেছে, তা পর্যালোচনা করে মেধার ভিত্তিতে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হবে।

আরও দেখুন

সিংড়ায় বোরো ধান কাটা উৎসব

নিজস্ব প্রতিবেদক:শস্যভান্ডার খ্যাত চলনবিলাঞ্চলের কৃষকদের দীর্ঘ অপেক্ষার পর সোনালী স্বপ্ন পূরণ করতে নাটোরের সিংড়ায় শুরু …