শুক্রবার , সেপ্টেম্বর ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে ২টি ক্লিনিকের ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

নন্দীগ্রামে ২টি ক্লিনিকের ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া) :

বগুড়ার নন্দীগ্রামে ২টি ক্লিনিকের ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তার নন্দীগ্রাম শহরের ৪টি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২টি ক্লিনিকের ৯০ হাজার টাকা জরিমানা করে। 

এ তথ্য নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তার জানান, নন্দীগ্রাম শহরের ৪টি ক্লিনিকে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সেসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইকবাল মাহমুদ লিটন ও সঙ্গীয় ফোর্স হিসেবে থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

তিনি আরো জানান, ক্লিনিকগুলোতে বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনা পরিলক্ষিত হয়। লাইসেন্স নবায়ন না থাকা, আবাসিক ডাক্তার না থাকা, ডিপ্লোমা নার্স না থাকা, অপারেশন থিয়েটার অপরিস্কার, ডাক্তারের ব্যবস্থাপত্র ব্যতীত ভর্তিকৃত রোগীর চিকিৎসা প্রদান করা ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখাসহ নানাবিধ অপরাধ উদঘাটন করা হয়। সেসব অপরাধের কারণে ২টি ক্লিনিকের অর্থদন্ড প্রদান করা হয়। 

ফাতেমা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ৪০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান। রোকেয়া জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষকে মৌখিকভাবে সতর্ক করে মুচলেকা নেওয়া হয়। নিউ মডেল ক্লিনিকের ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও হেলথ কেয়ার ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষকেও মৌখিকভাবে সতর্ক করা হয়েছে। 

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির নেতা আশরাফুল হক নিজ দলের চাঁদাবাজির টাকা ফেরত দিলেন দুইটি পরিবারকে

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুর এলাকায় ৫ তারিখের পর থেকে বেশ কয়েকটি অসহায় পরিবারের কাছ থেকে …