রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নন্দীগ্রামে শাটারগান ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেপ্তার

নন্দীগ্রামে শাটারগান ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেপ্তার

নাজমুল হুদা, নন্দীগ্রাম (বগুড়া):
বগুড়ার নন্দীগ্রামে শাটারগান ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেপ্তার হয়েছে। উপজেলার বুড়ইল ইউনিয়নের আপুছাগাড়ি গ্রামের হাটগাড়িপাড়ায় দিনমজুর আব্দুল হাকিমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে।

শনিবার (১২ ডিসেম্বর) রাত আনুমানিক সাড়ে ১২ টার দিকে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয়রা গণপিটুনি দিয়ে এক ডাকাতকে পুলিশের নিকট সোপর্দ করেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বুড়ইল ইউনিয়ের আপুছাগাড়ি গ্রামের হাটগাড়িপাড়ায় দিনমজুর আব্দুল হাকিমের বাড়িতে শনিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২ টার দিকে ১০/১২ জনের মুখোশধারী একদল ডাকাত হানা দেয়। ডাকাতরা ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। এরপর বাড়ির লোকজনদের ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে বেদম মারপিট করে। এর একপর্যায়ে ঘরের বাক্স ভেঙে নগদ ৩০ হাজার টাকা, একটি ল্যাপটপ ও প্রায় ১ ভরি স্বর্ণালংকার লুট করে ডাকাতরা।

এ সময় প্রতিবেশীরা ডাকাতির ঘটনা টেরপেয়ে ওই বাড়িতে ছুটে গেলে ডাকাতরা নগদ ৩০ হাজার টাকা, একটি ল্যাপটপ ও প্রায় ১ ভরি স্বর্ণালংকার ও টাকা লুট করে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন স্থানীয়রা ধাওয়া করে আইয়ুব আলী (৩৮) নামে ডাকাত দলের এক সদস্যকে আটক করে গণপিটুনি দেয়। সেসময় অন্যরা পালিয়ে যায়।

খবর পেয়ে রাতেই থানা পুলিশ ওই গ্রামে গিয়ে আহত ডাকাত দলের সদস্য আইয়ুব আলীকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে একটি শাটারগান, এক রাউন্ড গুলি ও একটি হাসুয়াসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে।

পুলিশ জানায়, আইয়ুব আলী নাটোর জেলার সিংড়া উপজেলার বামিহাল গ্রামের শাজাহান আলীর ছেলে। সে ডাকাত দলের সক্রিয় সদস্য। তাঁর বিরুদ্ধে একাধিক ডাকাতি মামলা রয়েছে।

এ বিষয়ে নন্দীগ্রাম থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুর রশিদ সরকার বলেন, একটি শাটারগান, গুলি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে তথ্য বের করে ডাকাত দলের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …