নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে ভূমিহীন পরিবারের ঘরবাড়ি ভেঙে দিয়েছে জামায়াত-শিবির পরিবার

নন্দীগ্রামে ভূমিহীন পরিবারের ঘরবাড়ি ভেঙে দিয়েছে জামায়াত-শিবির পরিবার

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে এক ভূমিহীন পরিবারের ঘরবাড়ি ভেঙে দিয়েছে জামায়াত-শিবির পরিবার। এ ঘটনায় এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। ক্ষোভে ফুঁসে উঠেছে এলাকাবাসী। ঘটনাটি ঘটে উপজেলার ৫নং ভাটগ্রাম ইউনিয়নের মালঞ্চা গ্রামে। জানা গেছে, ৬ মাস পূর্বে মালঞ্চা গ্রামের মৃত এজামুদ্দিনের ছেলে আফজাল হোসেন মালঞ্চা মৌজার ২১৯ দাগের সরকারি খাস খতিয়ানভূক্ত জায়গায় ঘরবাড়ি স্থাপন করে তার ৮ সদস্যের পরিবার নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছিলো।

এমতাবস্থায় শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর আনুমানিক ১২ টারদিকে ২নং নন্দীগ্রাম ইউনিয়নের দিঘীরপাড় গ্রামের মৃত ছাবের আলীর ছেলে খোদাবক্স জামায়াত-শিবিরের ক্যাডার বাহিনী নিয়ে আফজাল হোসেনের ঘরবাড়ি ভেঙে তছনছ করে দেয়। জামায়াত-শিবিরের সশস্ত্র ক্যাডারদের তান্ডবে চরম অসহায় হয়ে পড়ে নিরীহ আফজাল হোসেনের পরিবার।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালীন সময়ে জামায়াত-শিবির পরিবার কিভাবে প্রকাশ্য দিবালোকে আওয়ামী লীগ কর্মীর ঘরবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ঘটনা ঘটায়। এতো সাহস তারা পায় কিভাবে ? এমন প্রশ্ন অনেকের। আফজাল হোসেন জানান, খোদাবক্স ও আবু তালহার নেতৃত্বে সশস্ত্র ক্যাডার বাহিনী আমার ঘরবাড়ি ভেঙে তছনছ করে দিয়েছে। এমন অবস্থায় আমি এখন পরিবার নিয়ে কোথায় যাবো ? আমি সরকারি খাস জায়গায় মাথাগোঁজার ঠাঁই করে নিয়েছিলাম। তা আর এখন নেই।

আরও দেখুন

নন্দীগ্রামে খরিপ-২ মৌসুমে বিনামূল্যে বীজ ও সার পেলো ১৬৮০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক

নিজস্ব প্রতিবেদক:নন্দীগ্রাম (বগুড়া) ২০২৩-২০২৪ অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আমন ধানের বীজ …