রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে নির্বাচনী প্রচারণায় বাধাদানের অভিযোগ এনে র‌্যাব চেয়েছে মেয়র প্রার্থী

নন্দীগ্রামে নির্বাচনী প্রচারণায় বাধাদানের অভিযোগ এনে র‌্যাব চেয়েছে মেয়র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে নির্বাচনী প্রচারণায় বাধাদানের অভিযোগ এনে র‌্যাব চেয়েছে মেয়র প্রার্থী সুশান্ত কুমার সরকার শান্ত। নির্বাচনী প্রচারণায় বাধাদান ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে স্থানীয় প্রশাসনের পাশাপাশি র‌্যাব মোতায়েনের দাবি জানিয়ে ১৬ জানুয়ারি রিটার্নিং অফিসারের নিকট লিখিত আবেদন করেন তিনি।

নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সুশান্ত কুমার সরকার শান্ত বলেছেন, ৩০ জানুয়ারি নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আমি এই নির্বাচনে মেয়র প্রার্থী। আমার প্রতীক ধানের শীষ। অত্যন্ত পরিতাপের বিষয় আমাকে এবং আমার কর্মী-সমর্থকদের ভয়ভীতি প্রদর্শনসহ ধানের শীষের পোস্টার ছিড়ে ফেলা হচ্ছে। এছাড়াও নির্বাচনী মাইকিং করতেও বাধাদান করা হচ্ছে। এমতাবস্থায় আমার কর্মী-সমর্থকরা স্বাধীনভাবে নির্বাচনী প্রচারণা করতে পারছে না। এতে দিনদিন ভীতিকর অবস্থা সৃষ্টি হচ্ছে। যা নির্বাচন আচরণবিধি পরিপন্থি।

সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগই হচ্ছে গণতন্ত্রের মূলমন্ত্র। তাই জনগণের ভোটাধিকার নিশ্চিত করা সুষ্ঠু নির্বাচনের লক্ষ্য। দিনদিন সহিংসতা বৃদ্ধি পেতে থাকলে নির্বাচনের দিন আইনশৃঙ্খলার মারাত্মক অবনতি হবার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না। তাই অবাধ শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেছি।

এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সালামের সাথে কথা বললে তিনি বলেন, অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের জন্য আমাদের প্রস্তুতি রয়েছে। মেয়র প্রার্থী সুশান্ত কুমার সরকার শান্ত’র আবেদন পেয়েছি তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …