বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে চাকুরি দেওয়ার নামে দুই লাখ টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

নন্দীগ্রামে চাকুরি দেওয়ার নামে দুই লাখ টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া):

বগুড়ার নন্দীগ্রামে চাকুরি দেওয়ার নামে দুই লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের নিনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ওবায়দুর রহমানে বিরুদ্ধে এ অভিযোগ উঠে। 

থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, ওই প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) দীর্ঘদিন পূর্বে উপজেলার বুড়ইল ইউনিয়নের সিধইল গ্রামের লুৎফর রহমান ভুট্টোকে উপজেলার যেকোনো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশপ্রহরী পদে চাকুরি দেওয়ার কথা বলে দুই লাখ টাকা নিয়ে আত্মসাত করে। 

ভুক্তভোগী লুৎফর রহমান ভুট্টো বলেন, আমি সোনার গহনা বন্ধক রেখে এবং অনেক কষ্ট করে  নিনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ওবায়দুর রহমানকে দুই লাখ টাকা দিয়েছি কিন্তু তিনি আমাকে দপ্তরী কাম নৈশপ্রহরী পদে চাকুরি দিতে পারেনি। সে আরো বলেন, পরে তার কাছে সব টাকা ফিরত চাইলে নানাভাবে তালবাহানা করে। আমি ওই টাকা আদায় করতে গিয়ে দীর্ঘদিন ধরে হয়রানির শিকার হয়ে আসছি। তাই নিরুপায় হয়ে থানায় লিখিত অভিযোগ করেছি। থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন অভিযোগটি তদন্তের জন্য এএসআই আবুল কালাম আজাদকে নির্দেশ দেন। এ বিষয়ে নিনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ওবায়দুর রহমানের সাথে কথা বললে তিনি বলেন, স্কুল রেজিস্ট্রেশন করে দেওয়ার জন্য আমি তার কাছ থেকে দেড় লাখ টাকা নিয়েছিলাম। এরমধ্যে ৫০ হাজার টাকা তাকে ফিরত দিয়েছি। থানার এএসআই আবুল কালাম আজাদ বলেন, ভুক্তভোগী ভুট্টোর লিখিত অভিযোগটি আমাকে তদন্ত করার নির্দেশ দিয়েছে। আমি উভয়পক্ষকে নোটিশ করেছি। উভয়পক্ষের শুনানি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। পৌর শহরের সরকারপাড়া …