রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে এ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

নন্দীগ্রামে এ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে এ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ঠা অক্টোবর হতে ১৭ই অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষ্যে ১লা অক্টোবর সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডলের সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, মেডিকেল অফিসার ডা. ইকবাল মাহমুদ লিটন, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল কাইয়ুম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শারমিন জাহান বিউটি, নন্দীগ্রাম প্রেস ক্লাবের সভাপতি নাজমুল হুদা, উপজেলা আনসার ও ভিডিপি অফিসের প্রশিক্ষক শারমিন আকতার প্রমুখ।

এ সভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করার বিষয়ে গুরুত্ব দেয়া হয়। ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুমৃত্যুর ঝুকি কমায়। ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ খাওয়াতে হবে। ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ খাওয়াতে হবে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …