শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে অবৈধভাবে পুকুর খনন ও মাটি বিক্রয় করায় ৩জনের কারাদন্ড

নন্দীগ্রামে অবৈধভাবে পুকুর খনন ও মাটি বিক্রয় করায় ৩জনের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে অবৈধভাবে পুকুর খনন ও মাটি বিক্রয় করার অপরাধে ৩জনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৫ জানুয়ারি) রাতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলামের ভ্রাম্যমাণ আদালত এ কারাদন্ড প্রদান করেন।

নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের হাটধুমা, কল্যাণনগর ও চাকলমা গ্রামে অবৈধভাবে পুকুর খনন ও মাটি কেটে বিক্রয় করার খবর পেয়ে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ১৫দিনের বিনাশ্রম কারাদন্ডপ্রাপ্তরা হলেন, ভেকু চালক পাবনা জেলার বেড়া উপজেলার খানপুরা গ্রামের আবু সাঈদ ফকিরের ছেলে উজ্জল ফকির, ভেকুর হেলপার পাবনা জেলার সাথিয়া উপজেলার বড়গ্রামের আব্দুল হান্নানের ছেলে মঞ্জুরুল ইসলাম ও ঠিকাদারের সহযোগি নাটোর জেলার সিংড়া উপজেলার মাধা বাঁশবাড়িয়া গ্রামের আফতাব উদ্দিনের ছেলে ইয়াদুল ইসলাম।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, ভেকু মেশিন দ্বারা অনুমতি বিহীন মাটি উত্তোলন করে বিক্রয় করার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৩জনের ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। নন্দীগ্রাম উপজেলার কোথাও অবৈধভাবে পুকুর খনন ও মাটি বিক্রয় করলে আইনি ব্যবস্থা অব্যাহত থাকবে।

আরও দেখুন

বগুড়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেনের ঈদের শুভেচ্ছা বিনিময়

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোশারফ হোসেন দলীয় নেতাকর্মীদের নিয়ে জনগণের …