শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নকল স্বর্ণের পুতুল দিয়ে প্রতারণার অভিযোগে সিংড়ার প্রতারক শেরপুর থানায় আটক

নকল স্বর্ণের পুতুল দিয়ে প্রতারণার অভিযোগে সিংড়ার প্রতারক শেরপুর থানায় আটক


নিজস্ব প্রতিবেদক:
নাটোরের সিংড়ার সোহেল রানা সুইট কে নকল স্বর্ণের পুতুল দিয়ে বিভিন্ন এলাকার সহজ সরল মানুষের নিকট হতে দীর্ঘদিন ধরে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে শেরপুর থানা পুলিশ তাকে আটক করেছে। সোহেল রানা সুইট সে নাটোর জেলার সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নের পিপুলশন দড়িপাড়া এলাকার মৃত আমজাদ হোসেনের ছেলে। গত ২৮ সেপ্টেম্বর শেরপুর থানায় এ বিষয়ে একটি প্রতারণার মামলা হয়েছে।

মামলা সুত্রে জানা যায়, গত এক মাস পূর্বে আত্তাব আলী প্রামানিক (৬৫) মিলাদ দেওয়ার জন্য বগুড়া শাহ সুলতান মাজারে ফকির মিসকিনদের তাবারক খাওয়ান। সেখানে তাবারক শেষ হলে ওলিমা বেগম (৫০) নামের এক দরবেশ এসে হাজির হয়ে বিভিন্ন কৌশলে তার নিকট হতে তাবারক চায়। পরে সে দোকান হতে কিছু খাবার এনে তাকে দেন। সে খায় আর দরবেশ ওলিমা বেগম তাকে ভাইয়ের মত দেখতে এ কথা বলে তাকে বোন বলে ডাকতে বলে এবং মোবাইল নম্বর নেন। এর ৩ দিন পর তাকে মোবাইল করে বিভিন্ন কাথাবার্তা বলে। পড়ে তার বাড়িতে দাওয়াত দিয়ে নিয়ে আসেন।

এভাবেই আশা যাওয়ার কয়েকদিন পর আশাদুল ইসলাম (২৬) এরশাদ হোসেন (৩২) ও মন্টু মিয়া (৪০) এসে তাকে জানায় একটি স্বর্ণের পতুল আছে, সেই পুতুল বিক্রয় করবে দুই লক্ষ টাকায়। এবং পুতুলটি তার সামনেই হাত ভেঙ্গে কিছু অংশ পরীক্ষার জন্য দেন আত্তাব আলীকে। পরে আত্তাব আলী স্বর্ণের দোকানে পরীক্ষা করে প্রকৃত স্বর্ণ জানতে পারে। এরপর সে বাড়িতে আসে। কিছুদিনপর ২ লক্ষ টাকা দিয়ে পুতুলটি ক্রয় করে বাড়িতে নিয়ে গিয়ে জানতে পারে এটি নকল স্বর্ণের পুতুল।

এ বিষটি ওলিমাদের জানালে তারা বিভিন্ন তালবাহানাসহ হুমকি দিতে তাকে। আত্তাব আলীর বাড়ী বিশালপুর ইউনিয়নের শেরপুর ও সিংড়া সিমানা এলাকায় হওয়ায় সে শেরপুর থানায় একটি প্রতারনা মামলা দায়ের করে। সেই মামলায় অভিযান চলিয়ে ৭ দিনের মধ্যে মূল হোতা সোহেল রানা সুইটকে গ্রেপ্তার করেন পুলিশ।

এ বিষয়ে শেরপুর থানার উপ পরিদর্শক সাঈফ আহমেদ জানান, মামলার সুত্রধরে জানতে পারি সোহেল রানা সুইট শেরপুর উপজেলাসহ আশেপাশের প্রায় উপজেলায় এমন প্রতারনা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তাকে গ্রেপ্তার করে প্রতারনা মামলায় জেল হাজতে প্রেরন করা হয়েছে।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …