রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুরের হিন্দুদের ধর্মীয় উৎসব পালন স্থান অধিগ্রহণের প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন

দিনাজপুরের হিন্দুদের ধর্মীয় উৎসব পালন স্থান অধিগ্রহণের প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন

নিজস্ব প্রতিবেদক, হিলি:
দিনাজপুরের ঘোড়ঘাটে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব গঙ্গা স্নান, ঐতিহাসিক ঋষি ঘাট বারুলী মেলার স্থান ও শ্মসান ঘাট এলাকার জমি সরকারী ভাবে অধিগ্রহণের প্রতিবাদে এবং তা প্রত্যাহারের দবিতে মানববন্ধন, বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট পালন করেছে স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীরা।

আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদের প্রধান গেটের সামনে এই মানববন্ধন, বিক্ষোভ ও অবস্থান কর্মসুচী পালন করে তারা।

হিন্দু সম্প্রদায়ের লোকজনের অভিযোগ, তাদের ধর্মীয় অনুষ্ঠান পালনের স্থানটিকে সরকার অধিগ্রহণ করে সেখানে ভূমিহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প স্থাপন করতে যাচ্ছে। তারা অনতি বিলম্বে সরকারের এই সিদ্ধান্ত থেকে সরে এসে অন্য কোন স্থানে আশ্রয়ন প্রকল্প স্থাপনের জোর দাবি জানান।

পরে স্থানীয় উপজেলা চেয়াম্যান রাফে খন্দকার সাহানসা’র আশ্বাসের প্রেক্ষিতে অবস্থান ধর্মঘট প্রত্যাহার করা হয়।

এসময় হিন্দু ট্রাষ্টের ঘোড়াঘাট সভাপতি মনোরঞ্জন মহন্ত, ঋষি ঘাট মেলার সভাপতি প্রকাশ চন্দ্র সরকার, পুজা উদযাপন কমিটির সভাপতি কার্তিক সরকার, রিপন সরকার সহ অন্যরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …