বৃহস্পতিবার , এপ্রিল ১৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে মা সমাবেশ অনুষ্ঠিত

দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে মা সমাবেশ অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
মানসম্মত ও আধুনিক শিক্ষার প্রত্যয় নিয়ে গড়ে ওঠা দাশুড়িয়ার একমাত্র প্রি-ক্যাডেট স্কুল দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২১ সেপ্টেম্বর সকালে বিদ্যালয় প্রাঙ্গনে এই মা সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক গোপাল অধিকারীর সভাপত্বিতে এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাশুড়িয়া ডিগ্রী (অনার্স) কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম ও সিনিয়র শিক্ষক সরোয়ার জাহিদ তপন।  

করোনার ক্ষতি কাটিয়ে কিভাবে প্লে থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের গড়ে তোলা যায়, শিশুদের শিক্ষার প্রতি গুরুত্ব দিতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। শিশুর শিক্ষায় মায়ের ভ’মিকা গুরুত্বপূর্ণ উল্লেখ করে বক্তারা বলেন একজন মা’ই পারে সন্তানের উজ্জল ভবিষৎ গঠনে ভ’মিকা রাখতে। একজন মা যদি সচেতন হয় তাহলে একটি সন্তান অবশ্যই সুশিক্ষায় শিক্ষিত তবে। মানসম্মত শিক্ষায় ভাল প্রতিষ্ঠান বেছে নেওয়ার পাশাপাশি মাদক থেকে সন্তানদের দূরে রাখতে বিভিন্ন দিক নির্দেশনা দেন বক্তারা।

দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুল’র পাঠদান পদ্ধতির প্রশংসা করে তারা বিদ্যালয়টির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন অতিথি ও অভিভাবকরা। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সুবর্ণা অধিকারীসহ অত্র বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষক-শিক্ষিকামন্ডলী ও  ছাত্র-ছাত্রীরা এ সময় উপস্থিত ছিলেন। পরে দ্বিতীয় সাময়িক পরীক্ষার ফলাফল তুলে দেওয়া হয়।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …